ক্রিকেটখেলা

দলে কোন ৪ বিদেশী, কেমন হবে KKR-এর সম্ভাব্য একাদশ

×
Advertisement

কলকাতা নাইট রাইডার্স (কেআরকে) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২১ মরসুমের উদ্বোধনী খেলায় সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে মাঠে নামবে। রবিবার চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে দু’বারের চ্যাম্পিয়নরা জয় দিয়েই টুরনামেন্টের সূচনা করতে চাইবে। গত দুই মরসুমে কেকেআর প্লে অফে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছে।

Advertisement

ইয়ন মর্গ্যানকে গত মরসুমের মাঝামাঝি সময়ে দলের অধিনায়ক হিসাবে নিয়োগ করা হয়েছিল তবে এই পদক্ষেপটি কে আর কে-এর পক্ষে কাজ করেনি। শীর্ষ চারে উঠতে ব্যর্থ হয়েছিল তারা। রবিবার চেন্নাইয়ে সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে জয় পেতে আগ্রহী হবে দু’বারের চ্যাম্পিয়নরা। তাদের চারটি বিদেশী স্লট পূরণের ক্ষেত্রে কেকেআরের প্রচুর সমস্যা রয়েছে এবং রবিবার অধিনায়ক মর্গ্যানের সাথে সানরাইজার্সের বিপক্ষে তিনজন খেলোয়াড় কে হবেন তা আকর্ষণীয় হবে। মর্গান অধিনায়ক হিসেবে স্বয়ংক্রিয় নির্বাচন হবেন, অস্ট্রেলীয় পেসার প্যাট কামিন্স পেস লাইন আপ নেতৃত্ব দিতে পারে।

ওয়েস্ট ইন্ডিজের বিস্ফোরক অলরাউন্ডার আন্দ্রে রাসেল সম্ভবত একাদশে একমাত্র পেস অলরাউন্ডার এবং স্পিন অলরাউন্ডার হিসেবে থাকবেন শাকিব আল হাসান। শাকিব একাদশে জায়গা পাওয়ার জন্য সুনীল নারিনের সাথে লড়াই করবেন এবং ওয়েস্ট ইন্ডিজের স্পিনারকে তার বর্তমান ফর্মের ভিত্তিতে একাদশে রাখার সম্ভাবনা রয়েছে। গত মরসুমে ফ্র্যাঞ্চাইজির হয়ে ভাল পারফরমেন্স করা শুভমন গিল এবং নীতিশ রানার ওপেনিং কম্বিনেশন ধরে রাখতে পারে কেকেআর। মর্গান নিজেই ৩ নম্বরে ব্যাট করতে পারেন অথবা রাহুল ত্রিপাঠীকে এই স্লটে রাখা যেতে পারে, তার দক্ষতা এবং ধারাবাহিকতা ভালো পারফরমেন্সের কারণে।

Advertisement

মিডল-অর্ডারে মর্গ্যানকে সাহায্য করবেন দীনেশ কার্তিক, রাসেল, সাকিবদের মতো খেলোয়াড়রা। কামিন্স ব্যাট হাতেও কার্যকরী প্রমাণিত হতে পারেন। অস্ট্রেলীয় পেসার পেস আক্রমণে শিবম মাভি এবং প্রসিধ কৃষ্ণের মতো খেলোয়াড়দের সমর্থন পাবেন এবং বরুণ চক্রবর্তী লাইন-আপের বিশেষজ্ঞ স্পিনার হতে পারেন।

হায়দ্রাবাদের বিরুদ্ধে কেকেআরের সম্ভাব্য একাদশঃ শুভমান গিল, নীতিশ রানা, রাহুল ত্রিপাঠী, ইয়ন মর্গ্যান (সি), দীনেশ কার্তিক (ডব্লিউকে), আন্দ্রে রাসেল, শাকিব আল হাসান, প্যাট কামিন্স, শিবম মাভি, প্রসিধ কৃষ্ণ, বরুণ চক্রবর্তী।

Related Articles

Back to top button