দেশনিউজ

ভারতীয় সেনাদের হাতে ধরা পড়ল সীমান্ত পেরিয়ে আসা চিনা সেনা জওয়ান

Advertisement
×

লাদাখ: ভারত-চিন সীমান্তে উত্তেজনা একইরকমভাবে অব্যাহত রয়েছে। এমনকি চিন ও ভারত দুই দেশের পক্ষ থেকেই লাদাখে সেনা প্রহরা আরও বাড়ানো হয়েছে। তার মধ্যেই ভারতীয় সেনাদের হাতে রাফাল যুদ্ধবিমান থেকে শুরু করে আরও অনেক অত্যাধুনিক যুদ্ধ সামগ্রী এসে পৌঁছেছে। যার ফলে ভারতীয় সেনার সবদিক দিয়ে চিনা সেনাদের পরাস্ত করতে প্রস্তুত বলেও প্রতিরক্ষামন্ত্রকের তরফ থেকে চিনকে হুঁশিয়ারি দেওয়া হয়েছে। আর এরই মধ্যে এবার ভারতীয় সেনাদের হাতে ধরা পরল চিনা সেনা জওয়ান। এলএসি পার করে সে ভারতীয় সীমানায় ঢুকে পড়েছিল বলে খবর পাওয়া গিয়েছে।

Advertisement
Advertisement

জানা গিয়েছে, সোমবার বেশ কিছু সামরিক নথি সহ ওই চিনা সেনা জওয়ানকে হাতেনাতে পাকড়াও করেছে ভারতীয় সেনা। জানা গিয়েছে, এই চিনা ফৌজির নাম ওয়াং ইয়াং লং। লাদাখের ডেমচক এলাকা থেকে এই চিনা সেনা জওয়ানকে পাকড়াও করা হয়েছে।

Advertisement

জানা গিয়েছে,তাকে গ্রেফতার করার খবর এক বিবৃতিতে ভারতীয় সেনার পক্ষ থেকে জানানো হয়। চিনা সেনারা অবশ্য এর সত্যতা স্বীকার করে নিয়েছে। তাকে ভারতীয় সেনা কোথায় রেখেছে, তা জানতে চেয়েছে চিন। সেনার ছদ্মবেশে কোনও চরবৃত্তির কাজ করতে এ পারে এসেছিল কিনা, তাও খতিয়ে দেখছে ভারতীয় সেনা এবং নিরাপত্তা বাহিনী। তবে নিয়ম অনুযায়ী চিনা সেনাদের হাতে এই সেনা জওয়ানকে তুলে দেওয়া হবে বলেও জানা গিয়েছে।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button