খেলাক্রিকেট

IND vs AUS: ভারতীয় একাদশে বিশাল পরিবর্তন, এই ২ ক্রিকেটারকে ছাঁটাই করতে চলেছেন রোহিত শর্মা

প্রথম ম্যাচে একাধিক ভারতীয় ক্রিকেটার বল এবং ব্যাট হাতে পুরোপুরি ব্যার্থ হয়েছেন। আর সেই কারণে অধিনায়ক রোহিত শর্মা দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভারতীয় একাদশ থেকে কিছু ফ্লপ খেলোয়াড়কে দলের বাইরের রাস্তা দেখাতে পারেন।

×
Advertisement

আগামীকাল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে টিম ইন্ডিয়া। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ জিতে ইতিমধ্যে ১-০ তে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। এমন পরিস্থিতিতে সিরিজ জিততে হলে আগামীকাল দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি ভারতের জন্য হতে ‘ডু অর ডাই’ ম্যাচ। প্রথম ম্যাচে একাধিক ভারতীয় ক্রিকেটার বল এবং ব্যাট হাতে পুরোপুরি ব্যার্থ হয়েছেন। আর সেই কারণে অধিনায়ক রোহিত শর্মা দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভারতীয় একাদশ থেকে কিছু ফ্লপ খেলোয়াড়কে দলের বাইরের রাস্তা দেখাতে পারেন। এক নজরে দেখে নিন, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে কেমন হতে পারে ভারতের সম্ভাব্য শক্তিশালী একাদশ-

Advertisement

উদ্বোধনী জুটি: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে নামবেন কেএল রাহুল। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে কে এল রাহুল ফর্মে ফিরেছেন। শক্তিশালী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন 55 রানের বিধ্বংসী ইনিংস খেলেন। তবে অধিনায়ক রোহিত শর্মা মাত্র ১১ রান করে আউট হন। এমন পরিস্থিতিতে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে নিজেকে প্রমাণ করতে মরিয়া হয়ে রয়েছেন রোহিত শর্মা।

মিডল অর্ডার: ব্যার্থতার পরেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে তিন নম্বরে ব্যাট করবেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাত্র ২ রান করে আউট হয়ে যান বিরাট কোহলি। এদিকে চতুর্থ স্থানে সূর্যকুমার যাদবের জায়গা নিশ্চিত বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে সূর্যকুমার যাদব ২৫ বলে ৪৬ রান করেন। পাশাপাশি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে হার্দিক পান্ডিয়া হবেন ভারতের পঞ্চম ব্যাটিং বিকল্প। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাত্র ৩০ বলে ৭১ রান করেন হার্দিক পান্ডিয়া।

Advertisement

উইকেট রক্ষক এবং অলরাউন্ডার: উইকেট-রক্ষক ব্যাটসম্যান দিনেশ কার্তিক দলে নির্বাচিত হওয়া নিশ্চিত। এর কারণ অবশ্য ঋষভ পন্থের বারবার হওয়াকে দায়ী করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। পাশাপাশি অলরাউন্ডার হিসেবে দলে সুযোগ পেতে পারেন অক্ষর প্যাটেল। বোলিং ছাড়াও অক্ষর প্যাটেল দ্রুত ব্যাটিং করতে পারদর্শী।

স্পিন বিভাগ: স্পিন বিভাগে অধিনায়ক রোহিত শর্মা একটি বড় পরিবর্তন আনতে পারে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। যুজবেন্দ্র চাহালের জায়গায় একাদশে সুযোগ দেওয়া হতে পারে রবিচন্দ্রন অশ্বিনকে।

ফাস্ট বোলার: গত ম্যাচে পুরোপুরি ব্যর্থ হয়েছে ভারতের পেস বোলিং লাইনআপ। সেই কারনে এই বিভাগেও একটি বিরাট পরিবর্তন করতে পারেন রোহিত শর্মা। বোলারদের এই একাদশে ভুবনেশ্বর কুমার, হার্সেল প্যাটেল এবং জসপ্রিত বুমরাহকে প্রতিনিধিত্ব করতে দেখা যেতে পারে। ভারতীয় একাদশ থেকে ছাঁটাই হতে পারে উমেশ যাদব।

দ্বিতীয় ম্যাচে ভারতের সম্ভাব্য শক্তিশালী একাদশ-

রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক (উইকেট রক্ষক), অক্ষর
প্যাটেল, আর অশ্বিন, হার্সেল প্যাটেল, ভুবনেশ্বর কুমার এবং জসপ্রিত বুমরাহ।

Related Articles

Back to top button