টেক বার্তা

আসছে ভারতের তৈরি ইলেকট্রিক বাইক, এক চার্জে চলবে ১১০কিমি, জানুন গাড়ির দাম

দেশের স্বদেশী কোম্পানি One Electric সম্প্রতি ঘোষণা করেছে যে , ভারতের রাস্তায় এবারে খুব শীঘ্রই আসতে চলেছে একটি নতুন ইলেকট্রিক মোটরসাইকেল। এই বাইকটি সম্পূর্ণরূপে ভারতে তৈরি হবে এবং এই বাইকের নাম হবে Kridn। একটি সংস্কৃত শব্দ থেকে এই বাইকের নাম দেওয়া হয়েছে। এই বাইকটি হতে চলেছে ভারতের সব থেকে দ্রুততম ইলেকট্রিক বাইক। কোম্পানি দাবি করছে, যে এটি সম্পূর্ণ মেড ইন ইন্ডিয়া বাইক এবং বর্তমানে এই বাইকের কিছু অন রোড ট্রায়াল চালানো হচ্ছে।

 

কত হবে টপ স্পিড –

এই নতুন বাইক Kridn এ দেওয়া হয়েছে একটি ৩ কিলোওয়াট ঘন্টা ক্ষমতা বিশিষ্ট লিথিয়াম ব্যাটারি এবং ৫.৫ কিলোওয়াট ক্ষমতা বিশিষ্ট ইলেকট্রিক মোটর। এই মোটর ১৬৫ ন্যানোমিটারের টর্ক জেনারেট করতে পারবে। এই নতুন বাইক টি ইকো মোডে ১১০ কিলোমিটার অব্দি চলতে পারবে। অন্যদিকে সাধারণ মোডে এই বাইক চলতে পারবে ৮০ কিলোমিটার। এই বাইকে দেওয়া ব্যাটারি চার্জ করতে আপনার সময় লাগবে ৪ থেকে ৫ ঘন্টা। এবং এই বাইকের টপ স্পিড হবে ৯৫ কিলোমিটার প্রতি ঘন্টা।

কোম্পানির তরফ থেকে জানানো হচ্ছে যে, ০ থেকে ৬০ কিলোমিটার এর স্পিড তুলতে এই বাইকের মাত্র ৮ সেকেন্ড সময় লাগবে। এই বাইকটি হবে একটি গিয়ারলেস বাইক এবং এখানে ফ্রন্ট সাসপেনশন, টেলিস্কোপিক হাইড্রোলিক এবং রিয়ার হাইড্রোলিক ব্রেক দেওয়া হবে। এই বাইকে ব্যবহার করা হচ্ছে টিউবলেস টায়ার। অন্যদিকে ডিজিটাল ক্লাস্টার, অপশনাল জিপিএস এবং অ্যাপ্লিকেশন কানেক্ট এর অপশন রয়েছে।

তবে শুধু এই বাইকটি নয়, কোম্পানি Kridn R নামে আরও একটি নতুন বাইক লঞ্চ করতে চলেছে। সাথেই, Kridn বাইকের একটি এন্ট্রি লেভেল মডেল লঞ্চ করা হবে যাতে ২ কিলোওয়াট এর মোটর দেওয়া হবে এবং ৭৫ কিলোমিটার প্রতি ঘন্টার টপ স্পিড দেওয়া হবে।

দাম

এই নতুন Electric Kridn এর এক্স শোরুম প্রাইস রাখা হয়েছে ১.২৯ লক্ষ টাকা।

Tags

Related Articles

Back to top button