“৩ দিনের মধ্যে অভিষেককে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে, নয়তো নেওয়া হবে কঠোর আইনী পদক্ষেপ”, আইনি নোটিসে হুঁশিয়ারি দিলীপের

Advertisement

Advertisement

আসন্ন বাংলা বিধানসভা নির্বাচনের আগে একদিকে যেমন শহরে তাপমাত্রার পারদ নামছে, ঠিক অন্যদিকে বঙ্গ রাজনীতির পারদ ক্রমশ চড়ছে। নির্বাচনের আগে এখন কার্যত তৃণমূল বিজেপি দ্বন্দ্ব চরমে উঠেছে। তার মধ্যেই ডায়মন্ড হারবার তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গতকালের জনসভার পর তৃণমূল-বিজেপি দ্বন্দ্ব আরো চরমে উঠেছে। অভিষেক বন্দ্যোপাধ্যায় যেমন গেরুয়া নেতাকর্মীদের ছেড়ে কথা বলেননি তেমন গেরুয়া নেতাকর্মীরাও তৃণমূল শিবিরকে পাল্টা জবাব দিতে ভোলেননি। এখন বঙ্গ রাজনীতিতে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও দিলীপ ঘোষের বাকযুদ্ধ চরম পর্যায়ে পৌঁছেছে।

Advertisement

শুভেন্দু অধিকারী মন্ত্রিত্ব পদ থেকে ইস্তফা দেয়ার পর গরম দেখে হাতুড়ি মারতে ভোলেননি বাংলার গেরুয়া শিবির। বারংবার বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ তৃণমূলের বিরুদ্ধে আঘাত হেনেছে। তিনি তৃণমূলকে কটাক্ষ করে বারবার বলতেন, “আর বেশিদিন তৃণমূল শিবিরে ভদ্রলোকেরা থাকতে পারবে না। সবাই বেরিয়ে যাবে। পড়ে থাকবে শুধু পিসি ভাইপো।” এছাড়া অন্যান্য বক্তব্যে তিনি বারংবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ভাতিজা বা ভাইপো বলে অভিহিত করেছেন। আর সেখান থেকেই শুরু বিতর্কের।

Advertisement

অভিষেক বন্দ্যোপাধ্যায় ডায়মন্ড হারবার জনসভাতে উপস্থিত থেকে ভাইপো বলে অভিহিত করার তীব্র সমালোচনা করেছেন। তিনি কটাক্ষ করে বলেছেন, “দম থাকলে তাকে তার নাম ধরে ডাকবে। দেশের প্রধানমন্ত্রীর বুকের পাটা নেই যে তাকে এরকমভাবে অপমান করবে।” এছাড়াও তিনি এদিন বিজেপি নেতা কর্মীদের হুঁশিয়ারি দেন যে তার সাহস আছে সে যে-কোনো বিজেপি নেতার নাম নিয়ে তাকে আক্রমণ করতে পারে। তারপর দিলীপ ঘোষকে কটাক্ষ করে অভিষেক বন্দ্যোপাধ্যায় “গুন্ডা” ও “মাফিয়া” বলে উল্লেখ করেছেন।

Advertisement

পাল্টা তোপ দাগতে ভোলেননি বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। অভিষেক বন্দ্যোপাধ্যায় তাকে “গুন্ডা” ও “মাফিয়া” বলে অভিহিত করায় দিলীপ ঘোষ সরাসরি থেকে আইনি নোটিশ পাঠিয়েছে। আইনি নোটিশ দিলীপ ঘোষের আইনজীবী কড়া ভাষায় বলে দিয়েছেন, “আগামী তিন দিনের মধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দিলীপ ঘোষের থেকে ক্ষমা চেয়ে নিতে হবে। নিজের কৃতকর্মের জন্য নিঃশর্ত ক্ষমা চাইতে হবে অভিষেককে। আর যদি তা না হয় তাহলে অভিষেকের বিরুদ্ধে আগামী দিনে আইনিভাবে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।”

Recent Posts