Categories: দেশনিউজ

বেলাগাভি উপনির্বাচনের প্রচারে গিয়ে উস্কানিমূলক মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর

Advertisement

Advertisement

বেলাগাভি: লোকসভা নির্বাচনে কোনও মুসলিম নেতাদের যেন বিজেপি প্রার্থী করা না হয়, এমন বিস্ফোরক মন্তব্য করেছেন কর্নাটকের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ণমন্ত্রী কে এস এস্বওয়ারাপ্পা। বেলাগাভি উপ-নির্বাচনের প্রচার এগিয়ে এমন ধর্মীয় বিদ্বেষের কথা বলেছেন তিনি। যা নিয়ে রাজনৈতিক মহলে তোলপাড় হয়ে উঠেছে।

Advertisement

তিনি বলেছেন, ‘হিন্দু সম্প্রদায়ের থেকে যে কোনও গোষ্ঠীর সদস্যকে দলের টিকিট দেওয়া হতে পারে। তা সে লিঙ্গায়েত, কুরুবাস, ভোক্কালিগাস  হোক বা ব্রাহ্মণদের মধ্যেই কেউ। কিন্তু কোনও মতেই মুসলিমদের প্রার্থী করা হবে না।’ তাঁর এই উস্কানিমূলক মন্তব্যের জেরে বেশ খানিকটা বেকায়দায় পড়েছে গেরুয়া শিবির, এমনটা বলাই যায়। যদিও বিজেপির শীর্ষস্থানীয় নেতাদের পক্ষ থেকে এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া এখনও পর্যন্ত পাওয়া যায়নি। তবে কর্নাটকের বিজেপি নেতার এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে তাঁকে সমালোচনার সম্মুখীন হতে হয়েছে।

Advertisement

প্রসঙ্গত, বেলাগাভি লোকসভা কেন্দ্রের সংসদ তথা কেন্দ্রীয়মন্ত্রী সুরেশ আঙ্গাদি সম্প্রতি করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন। যদিও সেখানে এখনও উপনির্বাচনের কথা ঘোষণা করা হয়নি। তবে দিনক্ষণ ঘোষণা হওয়ার আগে থেকেই নির্বাচনী প্রচার শুরু করে দিয়েছে বিজেপি। তবে সেটা কতটা যুক্তিযুক্ত, তা নিয়ে যথেষ্ট সংশয় দেখা দিয়েছে রাজনৈতিক মহলে।

Advertisement

Recent Posts