টলিউডবিনোদন

হাতে ছবি নেই, কত টাকার সম্পত্তির মালিক অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়?

×
Advertisement

অভিনেতা হিরণ্ময় চট্টোপাধ্যায় (Hiranmay chatterjee) বললে তাঁকে হয়তো অনেকেই চিনবেন না কারণ তাঁকে সবাই হিরণ (Hiran) নামে চেনেন। তা, এই নায়ক দুই বছরে একবার হঠাৎই উদয় হন রুপোলি পর্দায়। কিন্তু প্রায় প্রতিবার তাঁর অস্ত ঘটে। হিরণের মনমোহন হাসি দেখে অনেকেই ভাবেন, এত ভাল মানুষটির হাতে কাজের সংখ্যা কম কেন! না, হিরণ ইন্ডাস্ট্রির রাজনীতির শিকার নন। তাঁর অহঙ্কারই তাঁর পতনের কারণ হয়ে গেছে। একবার নিজের প্রোডাকশন হাউস ‘ওয়ার্কশপ’-এর অস্তিত্ব থাকাকালীন রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh) ভেবেছিলেন হিরণকে নিয়ে ফিল্ম করার কথা। কিন্তু হিরণ তো চলেন তাঁর স্ত্রীর ইশারায়। ফলে রুদ্রনীল হিরণের বাড়িতে তাঁর সঙ্গে দেখা করতে গিয়ে অপদস্থ হয়েছিলেন। একাধিকবার পরিচালক হরনাথ চক্রবর্তী (Haranath chakraborty) ও টি. সরকার প্রোডাকশন প্রাইভেট লিমিটেড হিরণকে নিয়ে ফিল্ম করার কথা ভাবলেও পরে হিরণের ব্যবহার দেখে পিছিয়ে গিয়েছেন।

Advertisement

এহেন হিরণ এখন এসেছেন রাজনীতির আসরে। গত 18 ই ফেব্রুয়ারি দক্ষিণ চব্বিশ পরগনার নামখানায় অমিত শাহ (Amit shah)-র সভায় হিরণ যোগ দেন বিজেপিতে। 2021-এর ভোটে হিরণ পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর সদরের বিজেপি প্রার্থী মনোনীত হয়েছেন। এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হয়েছেন প্রদীপ সরকার (pradip sarkar) এবং সংযুক্ত মোর্চা সমর্থিত কংগ্রেস প্রার্থী হয়েছেন রীতা শর্মা (Rita sharma)। তবে সকলের নজর এবার তারকা প্রার্থী হিরণের দিকে।

গত 12 ই মার্চ দিলীপ ঘোষ (Dilip Ghosh)-এর সঙ্গে হুডখোলা জিপে রীতিমত র‍্যালি করে গিয়ে খড়্গপুর সদরে মনোনয়ন জমা দিয়েছেন হিরণ। এর সাথেই নিয়ম অনুযায়ী, হলফনামা দিয়ে হিরণ জানিয়েছেন তাঁর মোট সম্পত্তি ও আয়ের পরিমাণ। হলফনামা অনুযায়ী, 2019-2020 আর্থিক বছরে হিরণের মোট আয় ছিল 7 লক্ষ 80 হাজার 250 টাকা। তাঁর স্ত্রী অনিন্দিতা চট্টোপাধ্যায় (Anindita chatterjee)-এর মোট আয় 4 লক্ষ 82 হাজার 930 টাকা। মনোনয়ন জমা দেওয়ার সময় হিরণের হাতে ছিল নগদ দুই লক্ষ টাকা এবং তাঁর স্ত্রীর হাতে ছিল কুড়ি হাজার টাকা। অসংখ্য ব‍্যাঙ্কে হিরণ ও তাঁর স্ত্রীর সঞ্চয় রয়েছে। এছাড়াও তাঁরা বন্ড, শেয়ার, এনএসএস ও মিউচুয়াল ফান্ডে। হিরণের একটি গাড়ি আছে যযাবজ্জীবন দাম 7 লক্ষ 68 হাজার টাকা। অনিন্দিতার নামে কোনো গাড়ি নেই। হিরণের নামে 4 লক্ষ টাকার সোনা রয়েছে। অনিন্দিতার গয়নার বাজার মূল্য 6 লক্ষ টাকা। হিরণের মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ 1 কোটি 86 লক্ষ 2 হাজার 893 টাকা। তাঁর স্ত্রী অনিন্দিতার অস্থাবর সম্পত্তির পরিমাণ 79 লক্ষ 1 হাজার 289 টাকা। অনিন্দিতার নামে কোনো স্থাবর সম্পত্তি না থাকলেও হিরণের নামে থাকা স্থাবর সম্পত্তির মূল্য 1 কোটি 40 লক্ষ টাকা। সব মিলিয়ে অনিন্দিতা ও হিরণের সম্পত্তির মূল্য দাঁড়িয়েছে 4 কোটি 50 লক্ষ 4 হাজার 182 টাকা। হলফনামায় হিরণ জানিয়েছেন, তাঁর নামে একটি ফৌজদারি মামলা রয়েছে। সবই তো হল, এবার দেখা যাক দিলীপ ঘোষ ও শুভেন্দু অধিকারী (Shubhendu adhikai)-র গড় হিরণ আদৌ রক্ষা করতে পারেন কিনা।

Advertisement

Related Articles

Back to top button