দেশনিউজ

করোনার বিরুদ্ধে এখনো চালাতে হবে দীর্ঘ লড়াই, জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

ভারতঃ মঙ্গলবার রাজ্যসভায় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন জানালেন করোনার বিরুদ্ধে লড়াই এখনো থামেনি। কারণ প্রতিদিনই রেকর্ড হারে বাড়ছে সংক্রমণ। তারমধ্যেই পরিস্থিতি সামাল দিতে বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, এমনকি আগের মতন অনেক কিছুই আর স্বাভাবিক নেই।

এদিন রাজ্যসভায় হর্ষবর্ধন বলেন, সাংসদদের জানিয়ে দিতে চাই, সরকার করোনা মোকাবিলায় সব চেষ্টাই করছে, করোনার বিরুদ্ধে লড়াই এখনও অনেক লম্বা। ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত বেড়ে হয়েছে প্রায় ৪৮ লক্ষ। এই মুহূর্তে সারা বিশ্বে করোনা আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। প্রতিদিন যে হারে করোনা আক্রান্তর সংখ্যা বাড়ছে তাতে চিন্তা বাড়ছে দেশের আম জনতার।

আগের সপ্তাহের প্রথমেই ব্রাজিলকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে আসে ভারত। এখনও পর্যন্ত ভারতে সুস্থ হয়ে উঠেছেন, ৩৮,৫৯,৩৯৯ জন, ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭৯২৯২ জন। ব্রাজিলের সুস্থ থয়েছেন ৩৭ লক্ষ ২৩ হাজারের বেশি। দেশে করোনায় সংক্রমণের সংখ্যা সাড়ে ৪৯ লক্ষ। এর মধ্যে সক্রিয় আক্রান্ত ৯, ৯০, ০৬১ লক্ষেরও বেশি।

হর্ষবর্ধন আরো বলেন, লকডাউনের ফলে কমপক্ষে ১৪ থেকে ১৯ লাখ মানুষকে করোনা  থেকে বাঁচানো গিয়েছে। মৃত্যুর হাত থেকে বাঁচানো গিয়েছে ৩৭-৭৮ হাজার মানুষকে। স্বাস্থ্য ক্ষেত্রে কর্মী সংখ্যা বাড়ানো হয়েছে, এন ৯৫ মাস্ক, পিপিই কিট, ভেন্টিলেটারসহ একাধিক ব্যবস্থা করা হয়েছে দেশেই।  তবুও আমেরিকা ও ব্রাজিলের থেকে বর্তমানে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস৷ তাই করোনা সংক্রমণ না কমলেও এখনো আমাদের প্রত্যেককেই লড়াই চালিয়ে যেতে হবেই।

 

Tags

Related Articles

Back to top button