দেশনিউজ

বিনিয়োগ করার ব্যাপক সুযোগ, এবার ১০,০০০ টাকা ইনভেস্ট করে কোটিপতি হয়ে যান, রইলো হিসেব

মিউচুয়াল ফান্ডে দীর্ঘমেয়াদে বিনিয়োগ করলে উচ্চ রিটার্ন পাওয়ার সম্ভাবনা বেশি

Advertisement
Advertisement

মিউচুয়াল ফান্ড বিশেষজ্ঞরা সবসময় দীর্ঘমেয়াদী বিনিয়োগের পরামর্শ দেন। নিয়মিত বিনিয়োগের মাধ্যমে, ছোট পরিমাণে টাকাও বড় সম্পদে পরিণত হতে পারে। আজকের প্রতিবেদনে আমরা ফ্র্যাঙ্কলিন ইন্ডিয়া ফোকাসড ইনকোয়ারি ফান্ড নামক একটি মিউচুয়াল ফান্ডের কথা বলব যেখানে নিয়মিত ১০,০০০ টাকা বিনিয়োগ করে একজন ব্যক্তি কোটিপতি হয়েছেন। আসলে মিউচুয়াল ফান্ডে দীর্ঘমেয়াদে বিনিয়োগ করলে উচ্চ রিটার্ন পাওয়ার সম্ভাবনা বেশি। আর নিয়মিত SIP এর মাধ্যমে বিনিয়োগ করলে বাজারের ওঠানামা ঝুঁকি কমানো সম্ভব।

Advertisement
Advertisement

নিয়মিত বিনিয়োগের মাধ্যমে, কোটিপতি হওয়া অসম্ভব নয় এই কথাটির, ফ্র্যাঙ্কলিন ইন্ডিয়া ফোকাসড ইনকোয়ারি ফান্ড একটি উদাহরণ। এই তহবিলটি ২০০৭ সালে চালু হয়েছিল এবং ১৪.৩৩% CAGR রিটার্ন দিয়েছে। আপনিও ১০ হাজার টাকার নিয়মিত বিনিয়োগে অর্থাৎ SIP করে কোটিপতি হতে পারেন। যদি কোনো বিনিয়োগকারী ৩ বছরের জন্য SIP নিয়ে থাকেন, তাহলে তিনি ৩.৬ লক্ষ টাকার বিনিয়োগে ৪.৯৬ লক্ষ টাকা রিটার্ন পেতেন। একইভাবে, একজন ব্যক্তি যিনি ৫ বছরের জন্য বিনিয়োগ করেছেন ৬ লাখ টাকার বিনিয়োগে ১০.২৬ লাখ টাকা রিটার্ন পাবেন।

Advertisement

একই সময়ে, যে বিনিয়োগকারীরা ২০ বছর ধরে এই তহবিলে বিশ্বাস রেখেছেন তারা এখন পর্যন্ত ২০ লক্ষ টাকার বিনিয়োগে মোট ৯৭.২৮ লক্ষ টাকা রিটার্ন পাবেন। তবে মনে রাখবেন, গত পারফর্ম্যান্স ভবিষ্যতের রিটার্নের নিশ্চয়তা দেয় না। তাই বিনিয়োগ করার আগে আপনার ঝুঁকি সহনশীলতা এবং বিনিয়োগের লক্ষ্যগুলি বিবেচনা করুন। আর বিভিন্ন ধরনের ফান্ডে বিনিয়োগ করে আপনার পোর্টফোলিওকে বৈচিত্র্যময় করুন।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button