×
ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Gold Price: সোনার দামে বাম্পার পতন, এক ধাক্কায় ৯৫০ টাকা কমল সোনার দাম

বুধবার এই এই সপ্তাহের তৃতীয় কাজের দিনে শোনা এবং রুপোর দাম দুটোই বেশ নিম্নমুখী

Advertisement

ফের কলকাতায় এক ধাক্কায় অনেকটা কমে গেল সোনার দাম। প্রতি গ্রামে বেশ কিছুটা সস্তা হয়ে গেল মধ্যবিত্তের সবথেকে প্রিয় ধাতু। আগের দিনের থেকেও আরও সস্তা হয়ে উঠল আজকের সোনা। কলকাতায় এই মুহূর্তে পাকা সোনা এবং গিনি সোনার প্রতি গ্রামে দাম অনেকটাই কমে গিয়েছে। এই মুহূর্তে কলকাতায় ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪,৭৪০ টাকা (কমেছে ৯৬ টাকা)।

Advertisement

অন্যদিকে ১০ গ্রামের দাম ৪৭,৪০০ টাকা (কমেছে ৯৬০ টাকা)। ১০০ গ্রামের দাম ৪,৭৪,০০০ টাকা (কমেছে ৯,৬০০ টাকা)। এছাড়াও ২৪ ক্যারেট সোনার দামেও এসেছে পতন। এই সোনার প্রতি গ্রামে দাম অনেকটাই পড়েছে। কলকাতায় এখন ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৫,১৭১ টাকা (কমেছে ১০৫ টাকা)।

১০ গ্রামের দাম ৫১,৭১০ টাকা (কমেছে ১০৫০ টাকা), ১০০ গ্রামের দাম ৫,১৭,১০০ টাকা (কমেছে ১০,৫০০ টাকা)। তবে, উপরিউক্ত সোনার দামের সঙ্গে GST, TCS, ও অন্যান্য শুল্ক সংযুক্ত না। বেচাকেনার সময়ে এইসব শুল্ক আলাদা করে পরিবর্তন হতে পারে দাম।

Advertisement

তবে শুধু সোনা নয় তার সাথে সাথেই দাম কমেছে রুপোর। সপ্তাহের তৃতীয় কর্মদিবসে রুপোর দাম প্রতি কিলোগ্রামে কমে গিয়েছে ১,৭০০ টাকা করে। এই মুহূর্তে প্রতি কিলোগ্রাম রুপোর দাম ৫৯,০০০ টাকার কাছাকাছি। এর আগের দিন মঙ্গলবার রুপোর দাম ছিল ৬১,৫০০ টাকার রেঞ্জে। অনেকদিন ধরেই সোনা এবং রুপোর দাম ধীরে ধীরে কমছে ভারতীয় মার্কেটে। আজকেও তার অন্যথা হলো না।

Related Articles

Back to top button