খেলানিউজফুটবল

FSDL নতুন দলের বিড চাইল, ইস্টবেঙ্গলের আইএসএল খেলা প্রায় নিশ্চিত

কলকাতা: চারিদিকে যখন করোনা আবহে অস্থির গোটা বিশ্ব, তখন আনন্দে ভাসছে লাখ লাখ লাল-হলুদ সমর্থকরা। কারণ, তাদের প্রিয় ভালোবাসার দল ইস্টবেঙ্গলের আইএসএল খেলা শুধুই সময়ের অপেক্ষা। যদিও ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেড (FSDL) আগে ঘোষণা করে দিয়েছিল যে, এবার আইএসএল দশটি দল নিয়ে খেলা হবে। তবুও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে ইস্টবেঙ্গলের আইএসএল খেলা প্রায় নিশ্চিত, তা বলাই যায়। কারণ, FSDL নিজেই সিদ্ধান্ত বদলে আবার নতুন দলের জন্য বিড চেয়েছে। আর এই বিড চাওয়ার পরিপ্রেক্ষিতেই খুশির হাওয়া বইছে ইস্টবেঙ্গল তাঁবুতে।

স্পনসরের অভাবে যখন আইএসএল খেলা নিয়ে সংশয় ছিল লাল-হলুদ শিবিরে, তখন তাদের আশার আলো দেখিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কার্যত তার হস্তক্ষেপেই মুকেশ আম্বানি ও নিতা আম্বানি স্পনসর খুঁজে দেওয়ার জন্য উঠেপড়ে লাগেন। তবে তাতেও কোনও সুরাহা হয় না। এ বছর আইএসএল খেলা ইস্টবেঙ্গলের কাছে যখন প্রায় অনিশ্চিত ঠিক সেই সময় শ্রী সিমেন্ট শতবর্ষ পেরোনো এই ক্লাবটিকে স্পনসর করবে বলে চুক্তি করে।

শ্রী সিমেন্টের সঙ্গে ইস্টবেঙ্গলের এই চুক্তি কার্যত মশাল বাহিনীর সামনে আইএসএলের দরজা খুলে দেয়। আর এবার নতুন দলের জন্য FSDL-এর বিড চাওয়া এটাই বোঝাচ্ছে যে, এ বছরই চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগানের সঙ্গে আইএসএলে ইস্টবেঙ্গলেরও অভিষেক ঘটবে।

FSDL এক বিবৃতিতে বলেছে, এবারের আইএসএল হবে এগারোটি দল নিয়ে। তাই নতুন দলের জন্য দিল্লি, লুদিয়ানা, কলকাতা, শিলিগুড়ি, আমেদাবাদ এবং ভোপালের ক্লাব গুলিকে বিড দিতে বলেছে FSDL। আর এই বিড চাওয়া প্রকৃতপক্ষে ইস্টবেঙ্গলের জন্যই বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

জানা গিয়েছে আগামী ১৪ এবং ১৭ সেপ্টেম্বরের মধ্যে সফট ও হার্ড কপি জমা দিতে হবে। বিশেষ সূত্রে খবর, ইস্টবেঙ্গলের তরফ থেকে ইতিমধ্যেই আইএসএল খেলতে চেয়ে DSDL-কে চিঠি দেওয়া হয়েছে। সুতরাং, ইস্টবেঙ্গলের আইএসএল খেলা কেবল সময়ের অপেক্ষা, তা বলাই যায়।

Tags

Related Articles

Back to top button