নিউজরাজ্য

হঠাৎ লোকালয়ে পা, তবে শেষমেশ বন দফতরের জালে ধরা পড়ল রয়্যাল বেঙ্গল টাইগার

Advertisement

সুন্দরবন: সোমবার থেকে কার্যত কালঘাম ছুটিয়ে দিয়েছিল বনদফতর আধিকারিকদের। তবে শেষমেষ হার মানতে হল তাকে। মঙ্গলবার রাতেই বন দফতরের পাতা ফাঁদে ধরা দিল রয়্যাল বেঙ্গল টাইগার। মৈপিঠের বৈকুণ্ঠপুর গ্রামের উল্টোদিকে আজমলমারি জঙ্গলের দিকে পাতা হয় তিনটি খাঁচা।খাবারের লোভে এসে সেখানেই ধরা পড়ে বাঘটি। এর ফলে স্বস্তিতে গ্রামবাসী ও বন দফতরের কর্মীরা।

সোমবার সন্ধেয় সুন্দরবনের আজমলমারির জঙ্গল থেকে হেরোভাংগা নদী পেরিয়ে একটি পূর্ণবয়স্ক রয়্যাল বেঙ্গল টাইগার ঢুকে পড়ে বৈকন্ঠপুর এলাকায়। লোকালয়ে বাঘ ঢুকে পড়ায় গোটা এলাকার মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়ায়। এমনকি জানা গিয়েছে ভীম নায়েক নামে এক স্থানীয় গ্রামবাসীর গোয়ালে ঢুকে পড়ে একটি গোরুকেও মেরে ফেলে এই বাঘটি।  এর ফলে কার্যত রাতের ঘুম উড়ে গিয়েছিল গ্রামের মধ্যে ।সবার। সারারাত বাঘের ওপর চলে নজরদারি।

স্থানীয় বাসিন্দাদের উদ্যোগে খবর দেওয়া হয় বন দফতরের আধিকারিকদের। আর সেখান থেকে আধিকারিকরা এসে জাল দিয়ে ঘিরে দেয় এলাকা। আর তারপর খাবারের লোভে  শেষপর্যন্ত  মঙ্গলবার রাতে বন দফতরের পাতা জালেই ধরা দেয় দক্ষিণরায়। জানা গিয়েছে, বাঘটিকে উদ্ধার করে আবার জঙ্গলের মধ্যে ছেড়ে দেওয়া হয়েছে। তবে সে কারণেই লোকালয়ে প্রবেশ করেছিল তা খতিয়ে দেখছে বন দফতর। তবে এর ফলে কিছুটা হলেও স্বস্তি পেয়েছে বৈকন্ঠপুরের গ্রামবাসীরা।

Tags

Related Articles

Back to top button