×
জীবনযাপনসৌন্দর্য

Skin Care: ‘ত্বকের যত্ন নিন’ বাড়িতেই বানিয়ে নিন স্কিন কেয়ার ফেসপ্যাক

Advertisement

আমাদের প্রত্যেকের ত্বক বিভিন্ন ধরনের। প্রতিটা ত্বকের যত্ন নেওয়ার ধরণ আলাদা আলাদা। তবে আমরা অনেক সময় বুঝতে পারিনা কোন ত্বকের জন্য কোন ফেসপ্যাকটা যথোপযুক্ত! অনেক সময় আমরা ভুল জিনিস লাগিয়ে ফেলি যার ফলস্বরূপ ত্বকের ক্ষতি হয় আমাদের। তবে আজ আপনাদের এমন একটি ফেসপ্যাক বানানো শেখানো হবে যা যেকোনো ধরনের ত্বকের জন্য উপযুক্ত। তাহলে চটজলদি বাড়িতেই একটি ফেসপ্যাক বানান যা আপনাদের তোকে আগের থেকে করে তুলবে আরও উজ্জ্বল।

Advertisement

*বানানোর পদ্ধতি:*
মুগকড়াই জলের মধ্যে ভিজিয়ে রাখতে হবে অনেকক্ষণ। এরপরে তা রোদে ভালো করে শুকিয়ে নিতে হবে। এরপর হামানদিস্তা কিংবা মিক্সির মাধ্যমে গুড়ো করে নিতে হবে। এরপর একটি পাত্রে ২ টেবিল চামচ মুগকড়াই গুঁড়ো, ১ টেবিল চামচ মসুর ডাল গুড়ো, চন্দন ও গোলাপের শুকনো পাপড়ির গুঁড়ো নিয়ে নিতে হবে। এরপর কাঁচা দুধের সাথে এই পুরো মিশ্রনটিকে ভালো করে গুলিয়ে নিতে হবে।

চান করতে যাওয়ার আগে অন্তত ২০-২৫ মিনিট এটা মুখে লাগিয়ে রাখতে হবে। শুকিয়ে যাওয়ার পর সামান্য জল দিয়ে আগে ভালো করে ঘষে মুখ থেকে মিশ্রণটি তুলে ফেলতে হবে। যাঁদের ত্বক ভীষণ ড্রাই তারা মিশ্রণটি তোলার জন্য নারকেল তেল ব্যবহার করতে পারেন। এরপরে চান করার সময় পরিষ্কার ঠান্ডা জল দিয়ে বেশ কয়েকবার ভালো করে মুখ ধুয়ে নিতে হবে। প্রতিদিন এই ফেসপ্যাক ব্যবহার করতে থাকলে পরিবর্তন আপনাদের চোখে পড়বে। ত্বক আগের থেকে অনেক উজ্জ্বল হয়ে উঠবে। তাহলে অপেক্ষা না করে চটজলদি বাড়িতেই বানিয়ে ফেলুন এই ফেসপ্যাক, নিজের জন্য ত্বকের যত্ন নিন।

Advertisement

Related Articles

Back to top button