আন্তর্জাতিকনিউজ

ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠলো মসজিদ, চরম আতঙ্ক বাংলাদেশে

Advertisement

বাংলাদেশ : ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল বাংলাদেশের নারায়ণগঞ্জ। শুক্রবার নমাজ পড়ার জন্য মসজিদে বহু মানুষ এসেছিলেন, ঠিক সেই সময়েই ঘটে এই ভয়াবহ বিস্ফোরণ। যার জেরে ঘটনাস্থলেই মারা যান অনেকে। শুক্রবার রাত ৮.৩০ নাগাদ নারায়ণগঞ্জের পশ্চিমে বায়াতুস সালা মসজিদের এই বিস্ফোরণে মারা গেছেন অনেক মানুষ। বাকিরা স্থানীয় হাসপাতাল এবং ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

কিন্তু এখনো পর্যন্ত সবাইকে উদ্ধার করা সম্ভব হয়নি। মোট সাতজনের শরীরের ৯০ শতাংশ পুড়ে গিয়েছে। বাকিদের সকলকেই বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। কিন্তু দেহের বেশিরভাগ অংশই পুড়ে যাওয়ার কারণে মৃতদের শনাক্ত করার কাজ চলছে। গুরুতর জখমদের মধ্যে মসজিদের ইমাম ও এক কিশোরও রয়েছে।

সূত্রের খবর অনুযায়ী নারায়ণগঞ্জের ওই মসজিদের মাটির নীচে রয়েছে গ্যাসের পাইপ। আর  সেই পাইপ ফুটো হয়ে মসজিদের ভিতর প্রবেশ করে। বদ্ধ ওই প্রার্থনাগৃহের মধ্যে অনেক দিন ধরেই গ্যাস জমে পরে ওই মসজিদের সুইচ অন করার সময় সশব্দে বিস্ফোরণ ঘটে। আর এই ঘটনায় তৎক্ষণাৎ আগুন ছড়িয়ে পড়ে পুরো মসজিদ চত্বরে। কিন্তু এই ভয়ানক দুর্ঘটনায় এখনও আতঙ্কিত এলাকার সাধারণ মানুষ।

আহতদের মধ্যে যাদের উদ্ধার করা হয়েছে তাদের চিকিতসা চলছে, কিন্তু যাদের এখনো খোঁজ মেলেনি তাদের দ্রুত খুঁজে বার করার চেষ্টা করছে প্রশাসন। ইতিমধ্যেই মৃতদেহ কবরস্থ করার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে দেওয়া হবে এবং আহতদের চিকিৎসার জন্য দেওয়া হবে ১০ হাজার টাকা  ।

Tags

Related Articles

Back to top button