টেক বার্তা

মাত্র ৩৭ হাজার টাকায় পেয়ে যান Hero HF Delux ইলেকট্রিক ভ্যারিয়েন্ট, জানুন বিস্তারিত

GoGoA1 নামক একটি কোম্পানি বাইকের ইলেকট্রিক কিট বানায়

Advertisement
Advertisement

ভারতের বাজারে দৈনন্দিন মূল্যবৃদ্ধি এবং সেইসাথে পাল্লা দিয়ে পেট্রোল-ডিজেলের দাম সকল মধ্যবিত্তের প্রাণ ওষ্ঠাগত করে তুলেছে। তাই এমন পরিস্থিতির সাথে মোকাবিলা করার জন্য সবথেকে ভালো বিকল্প হিসেবে জনপ্রিয়তা পাচ্ছে বৈদ্যুতিক স্কুটার বা ইলেকট্রিক ভেহিকেল। এই ধরনের ইলেকট্রিক স্কুটার যেমন উত্তরোত্তর বৃদ্ধি পাওয়া পেট্রোল-ডিজেলের দামের চিন্তা থেকে মুক্তি দেয়, ঠিক তেমনই এইসব স্কুটারগুলি মেইনটেনেন্সের দিক থেকে খুবই সস্তা। Ather, komaki, Cyborg ইত্যাদি অনেক ব্র্যান্ড এই ইলেকট্রিক স্কুটারের বাজারে জমিয়ে ব্যবসা করছে। কিন্তু সম্প্রতি ভারতীয় গ্রাহকরা, ভারতের বেস্ট সেলিং বাজেট মূল্যের বাইক Hero HF Delux ইলেকট্রিকে পরিণত করতে পারবেন।

Advertisement
Advertisement

ভারতীয় বাজারের গ্রাহকদের মধ্যে বাজেট মূল্যের বাইক এবং সেইসাথে বাইকের বেশি মাইলেজ বাইক কেনার প্রধান শর্ত হিসেবে কাজ করে থাকে। হিরো ও হোন্ডা কোম্পানি বিচ্ছিন্ন হওয়ার পর ভারতীয় বাজারে Splendar এর পাশাপাশি জনপ্রিয়তা বেড়েছে Hero HF Delux এর। এবার এই বাইকের ইলেকট্রিকে রূপান্তরের জন্য কিট প্রস্তুত করল GoGoA1 নামক একটি কোম্পানি। আপনি জানলে অবাক হবেন যে মাত্র ৩৭ হাজার টাকা খরচ করে আপনি Hero HF Delux কে ইলেকট্রিক বাইক করে দিতে পারবেন।

Advertisement

তবে আপনাদের জানিয়ে রাখি এই ইলেকট্রিক ভ্যারিয়েন্ট আপনি কোম্পানি থেকে পাবেন না। বাইক কিনে আপনি GoGoA1 থেকে ইলেকট্রিক কিট কিনে নিতে পারেন। এই কিটের দাম ৩৫ হাজার টাকা। জিএসটি নিয়ে দাম সামান্য বৃদ্ধি পেতে পারে। তবে আপনি যদি বাইকটি সম্পূর্ণ ইলেকট্রিক করতে চান তাহলে GoGoA1 এর পক্ষ থেকে ব্যাটারি প্যাক লাগিয়ে দেওয়া হবে যার জন্য খরচ হবে ৫০ হাজার টাকা। তখন মোট খরচ হবে ৯০ হাজারের কাছাকাছি। GoGoA1 এর পক্ষ থেকে ইলেকট্রিক মোটর ও ব্যাটারির জন্য ৩ বছরের গ্যারান্টি দেওয়া হবে। আপনি ব্যাটারি ভাড়াও নিতে পারেন। তাতে খরচ অনেকটাই কমবে।

Advertisement
Advertisement

এই ইলেকট্রিক কিটে ২ Kw এর মোটর দেওয়া হবে। ইঞ্জিন খুলে ইলেকট্রিক কনভার্সন কিট লাগানো হবে। এছাড়া বাইকের সাইড প্যানেলে বেশ কিছু MCU থাকবে। বাইকের পিছনের চাকায় পালসার বাইকের ব্রেক ব্যবহার করা হবে। এই বাইকের সর্বোচ্চ গতি হবে ৭০ কিমি প্রতি ঘন্টা। এই বাইক এক চার্জে ১২০ থেকে ১৫১ কিমি অব্দি চলতে পারবে। এই বাইক GoGoA1 কোম্পানি থেকে তৈরি করলে, তাঁরা RTO থেকে গ্রিন নাম্বার প্লেট লাগিয়ে দেবে। আপনি যদি আগ্রহী হন, তাহলে খুব তাড়াতাড়ি GoGoA1 কোম্পানির সাথে যোগাযোগ করুন।

Advertisement

Related Articles

Back to top button