×
ভাইরাল & ভিডিও

নীল আকাশে উড়ছে ড্রাগন, ভাইরাল ভিডিও দেখে হতবাক নেটিজেনরা

Advertisement

ছোটবেলায় ড্রাগনের কাহিনী রূপকথার গল্পে শুনেছি অনেক। আমাদের কাছে ড্রাগণ মানে বড়, লম্বাটে ধরণের একটি প্রাণী। যার মুখ দিয়ে আগুন বের হয়। যার একটি বিশাল বড় লেজ বর্তমান। কিন্তু তাকে কোনদিন চোখের সামনে দেখেছেন! বেশিরভাগের উত্তর নাই হবে। তবে ড্রাগনের অস্তিত্ব নিয়ে রয়েছে নানা তর্ক-বিতর্ক। সম্প্রতি সেই তর্ক-বিতর্কে সান দিয়েছে একটি ভাইরাল ভিডিও।

Advertisement

চীন, জাপান, কোরিয়া, ইন্দোচিন, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার উপকথায় ড্রাগনের উপস্থিতি ছিল চিরকাল। আছে এবং থাকবেও। তবে গত একবছর আগে একটি ভিডিও ভাইরাল হয়েছিল যেখানে দেখা গিয়েছিল এতদিনকার গল্প কাহিনীতে শুনে আশা ড্রাগন উড়ে বেড়াচ্ছে আকাশে। ভিডিওটি না দেখলে নিজের চোখকে বিশ্বাস করতে পারবেন না আপনারাও। ভিডিওটি ‘হান্টার ইমরান ওয়াইটি’ নামক একটি ইউটিউব চ্যানেল থেকে শেয়ার করা হয়েছিল গত একবছর আগে। ভিডিওটি শেয়ার করে ক্যাপশনে লেখা হয়েছিল, “রিয়েল ড্রাগন অফ পাকিস্তান”। রইল সেই ভিডিও ।

Advertisement

ভিডিওটি শেয়ার হতেই ড্রাগনের অস্তিত্ব নিয়ে রীতিমতো তর্ক-বিতর্ক চলেছিল নেটদুনিয়ায়। একবছর পর আবারও এই ভিডিওটি উঠে এসেছে সকলের সামনে। আবারো এই ভিডিওটি নিয়ে অর্থাৎ ড্রাগনের অস্তিত্ব নিয়ে শুরু হয়েছে চর্চা। আবারো একাধিক মানুষজন জড়িয়েছেন তর্ক-বিতর্কে। ভিডিওটি গতবছর শেয়ার হওয়া মাত্রই নিমেষের মধ্যে তা ভাইরাল হয়ে গিয়েছিল। এই ভিডিওটি দেখে অনেকে বলেছিলেন, এটি অ্যানিমেশনের মাধ্যমে করা হয়েছে; আবার কেউ নিশ্চিতভাবে বলেছিলেন, এটি ঘুঁড়ি; আবার কেউ নিজের চোখকে বিশ্বাস করতে না পেরে লিখেছিলেন, তবে সত্যিই হয়তো ড্রাগন আছে। এমন নানা ধরনের মন্তব্য ছুটে এসেছিল নেটিজেনদের পক্ষ থেকে। না এখনও পর্যন্ত সেই তর্ক-বিতর্কের কোনো সমাধান হয়নি। ভবিষ্যতে এর সমাধান আদৌ হবে কিনা! তাও জানা নেই। তবে এই ভিডিওটি সাধারণ মানুষকে যে বেশ অবাক করেছে এবং করছে, তা নিয়ে কোন সন্দেহের অবকাশ নেই।

Related Articles

Back to top button