আন্তর্জাতিকনিউজ

করোনায় আক্রান্ত হয়েও হাসপাতাল থেকে বেরিয়ে পড়লেন ট্রাম্প, দেখুন ভিডিও

Advertisement

ওয়াশিংটন: আগামী মাসে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন । আর তার আগে বিভিন্ন বিতর্কে জড়িয়ে পড়ছেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কখনও ভাইঝিকে প্রতারণার অভিযোগ, তো কখনও আবার দেশে করোনা পরিস্থিতিতে সব রেকর্ড ছাড়িয়ে যাওয়ার পরও উদাসীন থাকার অভিযোগ। এসব বিভিন্ন অভিযোগের ভিত্তিতে বিতর্কে জড়াতে দেখা গিয়েছে মার্কিন প্রেসিডেন্টকে। নির্বাচনের আগে এই সবকিছু তার ভাবমূর্তি নষ্ট করতে পারে বলেও মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। আর এবার আরও এক নতুন বিতর্কে জড়ালেন তিনি। সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছেন তিনি এবং তাঁর স্ত্রী। আমেরিকার এক হাসপাতালে চিকিৎসাধীন। কিন্তু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতাল থেকে বেরিয়ে ঘোরাফেরা করতে দেখা গিয়েছে মার্কিন প্রেসিডেন্টকে। এর ফলে আরও একবার বিতর্কের সম্মুখীন হতে হল তাঁকে

প্রথমে হোয়াইট হাউসে তাঁকে অক্সিজেন দিতে হয়। তারপর অবস্থার অবনতি দেখে তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতাল্র। সেখানেই আপাতত চিকিৎসাধীন তিনি। কিন্তু রবিবার হঠাৎ দেখা যায় হাসপাতাল থেকে বেরিয়ে কার্যত ঘোরাঘুরি করছেন মার্কিন প্রেসিডেন্ট। এমনকি নিজের গাড়িতে উঠে বেশ অনেকক্ষণ ঘোরাঘুরি করেন ও তাঁর ভক্তদের উদ্দেশ্যে হাত নাড়েন। আর সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হলে তা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় এবং তুমুল সমালোচনার শিকার হতে হয় ট্রাম্পকে।

জানা গিয়েছে, ওই সময়ে তিনি ছাড়া তাঁর গাড়িতে আরও বেশ কয়েকজন ছিলেন। এই প্রসঙ্গে জর্জ ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের ডিজাস্টার মেডিসিন বিভাগের প্রধান জেমস ফিলিপ বলেন, ‘ওই গাড়িতে থাকা প্রত্যেককেই ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। ট্রাম্পের এই রাজনৈতিক নাটকের জন্য ওই মানুষগুলোর জীবন বিপন্ন হল। ওরাও এবার সংক্রমিত হতে পারে। মারাও যেতে পারে।’ হাসপাতালের তরফ থেকে জানানো হয়েছে আপাতত ট্রাম্পের শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও আগামী দু’দিন মার্কিন প্রেসিডেন্টের কাছে বেশ ক্রিটিকাল। চিকিৎসকরা এমন কথা বলার পরও কী করে অবলীলায় হাসপাতাল থেকে বেরিয়ে এই অবস্থায় গাড়ির কাঁচ নামিয়ে দর্শকদের উদ্দেশ্যে হাত নারলেন তিনি, তা নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।

 

Tags

Related Articles

Back to top button