বলিউডবিনোদন

জুহুতে সম্পন্ন হবে দিলীপ কুমারের শেষকৃত্য



বিনোদন জগতে ফের ইন্দ্রপতন! বলিউডের “ট্রাজেডি কিং” দিলীপ কুমার বুধবার সকালে সকলকে ফাঁকি দিয়ে না ফেরার দেশে পাড়ি দিলেন। বুধবার সকাল সাড়ে ৭ টায় মুম্বাইয়ের হিন্দুজা হসপিটালে তাঁর স্ত্রী সায়রা বানুর উপস্থিতিতে প্রাণ ত্যাগ করেন তিনি।

বয়স জনিত কারণে বেশ কিছুদিন ধরে একাধিক শারীরিক সমস্যায় জর্জরিত ছিলেন। গত ৩০ জুন শ্বাসকষ্ট জনিত সমস্যা হওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সুস্থ হয়ে বাড়ি ফিরে এসেছিলেন। শেষবারের জন্য গত  মঙ্গলবার শ্বাসকষ্টের সমস্যা নিয়ে মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। শারীরিক অবস্থার অবনতি ঘটায় আইসিইউতে রাখা হয়েছিল বিশেষ চিকিৎসক দলের পর্যবেক্ষণে।

তবে শেষ রক্ষা হলনা। মৃত্যুর সময় অভিনেতার বয়স হয়েছিল ৯৮। কিংবদন্তি অভিনেতার চিকিৎসক ডাঃ পার্কার বুধবার সকালে অভিনেতার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। গত মাসেও দু’বার হাসপাতালে ভর্তি করতে হয় দিলীপ কুমারকে। দিলীপ কুমারের পরিবার ও বন্ধুরা তার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে নিয়ে গিয়ে তাঁর সকল অনুরাগী এবং নেটিজেনদের আপডেট করার জন্য তার চূড়ান্ত রীতি সম্পর্কে বিশদ পোস্ট করেছেন। টুইটটিতে বলা হয়েছে, “আজ বিকেল ৫ টা ৫০ মিনিটে সমাধি। সানতাক্রুজ মুম্বাইয়ের জুহু কবরস্থানে “। বলিউডের একাধিক স্টার অভিনেতার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

ছয় দশক ধরে ৬৫ র অধিক কালজয়ী সিনেমায় দাপটের সাথে অভিনয় করেছেন তিনি। দেবদাস, গঙ্গা-যমুনা, ক্রান্তি মুঘল-এ-আজম সহ একাধিক সিনেমায় তিনি অভিনয়ের মাধ্যমে ষাটের দশকে দেশের “হার্টথ্রব” হয়ে উঠেছিলেন। ১৯৬২ সালে গঙ্গা-যমুনা সিনেমার জন্য জাতীয় পুরস্কার পান। ১৯৯৫- এ দাদাসাহেব ফালকে পুরস্কার সম্মানিত করা হয়। ১৯৯৮ সালে কিলা সিনেমায় তাঁকে শেষবারের মধ্যে বড় পর্দায় দেখা যায়। ।

Related Articles

Back to top button