নায়িকাদের হবহু নকল, ফাটিয়ে নেচে নজর কাড়ল খুদে শিশু, ভাইরাল ভিডিও

Advertisement

Advertisement

শিশুমন কল্পনায় হামেশাই আকাশে প্রাসাদ গড়ে। মানুষের বয়স যত বাড়তে থাকে, ততই সে মিস করতে থাকে নিজের শৈশবকে। মেয়েরা মিস করে তাদের প্রজাপতির মতো উড়ে বেড়ানোকে। কিন্তু শৈশব চিরন্তন। শৈশবে অনেক কিছু না ভেবেই মানুষ তার শিল্পকে প্রতিষ্ঠিত করে। যেমন প্রতিষ্ঠিত করেছে ‘সুন্দরী কমলা’ সামাইরা। নেপালের এই খুদে সুন্দরী অবলীলায় বলিউডের বিভিন্ন গানের সঙ্গে মিষ্টি এক্সপ্রেশন দেয়। তবে সুন্দরী সামাইরার নাচের স্টাইল হচ্ছে ‘দাবাং’। এমনকি গানের সঙ্গে লিপ সিং করে দশ বছরের সামাইরা।

Advertisement

সামাইরার নামে একটি ফেসবুক পেজ তৈরি করেছেন তার মা-বাবা। এই পেজে তাঁরা নিয়মিত আপলোড করেন সামাইরার নাচের ভিডিও। মূলতঃ হিন্দি ও নেপালি গানের সঙ্গে সামাইরার ভিডিও বানান তাঁরা। এই মুহূর্তে সামাইরার ডান্স ভিডিও সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট জনপ্রিয় হয়ে উঠেছে। কিছু দিন আগে অভিনেত্রী অমৃতা রাও অভিনীত ছবি ‘ইশক ভিশক’-এর গান ‘চোট দিল পে লাগি’র সঙ্গে সামাইরার একটি ডান্স পারফরম্যান্স ভাইরাল হয়েছে। এই ডান্স ভিডিওটি চোখে পড়েছে স্বয়ং অমৃতা রাও-এর। অমৃতা সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন অন্যান্য নেটিজেনদের মতো তাঁকেও মুগ্ধ করেছে সামাইরার নাচ।

Advertisement

কিন্তু এই ধরনের ভিডিওগুলি দেখে মনে হয়, এগুলি শিশুটিকে দিয়ে জোর করে করানো হচ্ছে না তো! আলোর রোশনাই-এর পিছনে অধিকাংশ ক্ষেত্রেই থাকে অন্ধকার। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এখন আয়ের পথও খুলে গেছে। বেশির ভাগ ক্ষেত্রেই শিশুপুত্র বা শিশুকন্যাদের ব্যবহার করে তাদের বিভিন্ন পারফরম্যান্স-এর ভিডিও বানিয়ে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে ভাইরাল করা হয়। ভিডিওর ভিউয়ারস বাড়লে তার থেকে কিছু টাকা আয় হয়। এছাড়া বিভিন্ন অনুষ্ঠানে পারফরম্যান্স করানোর জন্য বুকিং আসতে থাকে। তার থেকেও বাচ্চার বাবা-মা-রা মোটা টাকা আয় করেন। এক্ষেত্রেও তেমনটা হচ্ছে না তো, নেটিজেনদের একাংশ-এর মনে এখন এই প্রশ্নও জাগতে শুরু করেছে।

Advertisement