খেলা

Indian Cricketer: কোটি-কোটি টাকার মালিক, অথচ সরকারি চাকরি করেন ভারতের এই ৫ তারকা ক্রিকেটার

এতকিছুর পরেও ভারতীয় ক্রিকেটের এমন কিছু ক্রিকেটার আছেন যারা সরকারি চাকরিতে বড় পদে যুক্ত আছেন।

Advertisement

Advertisement

পৃথিবীর সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড হওয়ার সুবাদে বিসিসিআইয়ের নিকট থেকে মোটা অংকের বেতন পেয়ে থাকেন ভারতীয় ক্রিকেটাররা। তাছাড়া বিভিন্ন কোম্পানির অ্যাডভার্টাইজমেন্ট, ব্র্যান্ড অ্যাম্বাসেডর এবং ম্যাচ ফি বাবদ অগণিত অর্থ উপার্জন করেন তারা। কিন্তু এতকিছুর পরেও ভারতীয় ক্রিকেটের এমন কিছু ক্রিকেটার আছেন যারা সরকারি চাকরিতে বড় পদে যুক্ত আছেন। আজ জেনে নেওয়া যাক এমন ৫ জন ক্রিকেটার সম্পর্কে যারা ক্রিকেটের পাশাপাশি সম্মানজনক সরকারি পদে কর্মরত রয়েছেন-

Advertisement

১. যুজবেন্দ্র চাহাল: এই তালিকায় সবচেয়ে তরুণ হিসেবে রয়েছেন যুজবেন্দ্র চাহাল। দাবা চ্যাম্পিয়ন যুজবেন্দ্র চাহাল ভারতীয় দলের সেরা লেগ স্পিনার। তিনি ক্রিকেটের পাশাপাশি আয়কর বিভাগের বড় অফিসার হিসেবে চাকুরিরত আছেন।

Advertisement

২. শচীন টেন্ডুলকার: ক্রিকেট জগতে শচীন টেন্ডুলকার এক উজ্জ্বল নক্ষত্র। ভারতীয় দলের সেরা ক্রিকেটারদের মধ্যে শচীন টেন্ডুলকারের নাম সবার আগে আসে। শচীনকে তার সাফল্যের জন্য ভারতীয় বিমান বাহিনী দ্বারা ২০১০ সম্মানিত করা হয়। তার কৃতিত্বের সম্মান স্বরূপ ভারতীয় বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন করা হয়েছিল তাকে।

৩. হরভজন সিং: ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা স্পিনার হরভজন সিং বর্তমানে ক্রিকেট থেকে অনেক দূরে আছেন। তিনি পাঞ্জাব সরকারের কাছ থেকে সরকারি চাকরির অফার পান। বর্তমানে তিনি পাঞ্জাব পুলিশের ডেপুটি সুপারিনটেনডেন্ট অফ পুলিশ পদে কর্মরত আছেন।

Advertisement

৪. উমেশ যাদব: ভারতীয় দলের অন্যতম সেরা পেস বোলার এক সময় পুলিশের চাকরি করার জন্য লাইনে দাঁড়িয়ে ছিলেন। কিন্তু বডি ফিট নেই বলে তাকে বের করে দেওয়া হয়। বর্তমানে ভারতীয় দলের নির্ভরযোগ্য পেস বোলার তিনি। এছাড়া রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে যুক্ত আছেন তিনি। জানা গেছে, ক্রিকেটকে অবসর জানিয়ে তিনি ব্যাংকের চাকরিতে যোগদান করবেন।

৫. মহেন্দ্র সিং ধোনি: আন্তর্জাতিক ক্রিকেট জীবন শুরু করার আগে মহেন্দ্র সিং ধোনি টিটি হিসেবে কর্মজীবন শুরু করেন। কিন্তু কিছুদিনের মধ্যে চাকরি থেকে অবসর নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণ করেন। ২০১১ সালে বিশ্বকাপ জয়ের পর ভারত সরকারের কাছ থেকে সেনাবাহিনীতে লেফটেন্যান্ট কর্নেল হিসেবে যোগদান করেন।

Recent Posts