×
ক্রিকেটখেলা

আরব দেশে আয়োজন হবে এবছরের আইপিএল, জানুন সম্ভাব্য তারিখ

Advertisement

আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল নিশ্চিত করেছেন যে বিসিসিআই সংযুক্ত আরব আমিরাতকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৩ তম আসরের ভেন্যু হিসাবে বেছে নিয়েছে এবং কোন কার্ড সার্চ নয় একটি পূর্ণাঙ্গ টুর্নামেন্ট আয়োজনের নিশ্চিত করার পরিকল্পনা চলছে। সোমবার, আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছে যা অস্ট্রেলিয়ায় চলতি বছরের ১৮ ই অক্টোবর থেকে ১৫ ই নভেম্বরের মধ্যে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এবং বিসিসিআইকে আইপিএল আয়োজনের জন্য রাস্তা পরিষ্কার করে দিয়েছে, দিয়েছে, যা এই মুহূর্তে কোভিড-১৯ মহামারীজনিত কারণে স্থগিত হয়ে রয়েছে।বেশ কয়েকটি প্রতিবেদনে বলা হয়েছে যে বোর্ড ২৬ শে সেপ্টেম্বর থেকে ৮ ই নভেম্বর পর্যন্ত আইপিএলের দিকে নজর রাখবে, তবে প্যাটেল বলেছিলেন যে সরকার তাদের সবুজ সংকেত দেওয়ার পরই তারিখগুলি চূড়ান্ত করা হবে। প্যাটেল আরও জানান, আইপিএল জেনারেল কমিটি আইপিএল ২০২০ এর বিশদ সম্পর্কে সিদ্ধান্ত নিতে এক সপ্তাহের মধ্যে একটি বৈঠক করার কথা রয়েছে।

Advertisement

প্যাটেল পিটিআইকে বলেছেন, “এক সপ্তাহ বা দশ দিনের মধ্যে আইপিএল জেনারেল কমিটির সভা হবে এবং সমস্ত সিদ্ধান্ত (চূড়ান্ত তফসিল সহ) সেখানে নেওয়া হবে। এখন পর্যন্ত, ৬০ টি ম্যাচ এবং সংযুক্ত আরব আমিরশাহিতে সম্ভবত একটি পূর্ণাঙ্গ আইপিএল করার পরিকল্পনা রয়েছে। শুধু এর অপারেশনাল দিক একটি চ্যালেঞ্জ। আপনি এটি কোনও দর্শক ছাড়াই এখানে বা বাহিরে করুক না কেন, কিছু যায় আসে না।” সংযুক্ত আরব আমিরাশাহি আইপিএল আয়োজনের জন্য অপরিচিত নয়। ২০১৪ সালে, দেশে সাধারণ নির্বাচনের কারণে, আইপিএলের প্রথম অর্ধ সংযুক্ত আরব আমিরাশাহিতে স্থানান্তরিত হয়েছিল যেখানে আবুধাবি শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়াম এবং দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম সম্মিলিতভাবে সংস্করণের প্রথম ২০ টি ম্যাচ আয়োজন করেছিল। গত মাসে সংযুক্ত আরব আমিরাশাহি আইপিএল আয়োজনের প্রস্তাব দিয়েছিল এবং প্যাটেল প্রকাশ করেছিল যে বিসিসিআই সম্ভবত দেশটিকে তার পরিকল্পনা সম্পর্কে অবহিত করবে।

প্যাটেল বলেছেন, “আমরা এখন তা করবো। সংযুক্ত আরব আমিরশাহি এই টুর্নামেন্টের আয়োজন করার প্রস্তাব দিয়েছিল, আমরা এখনই তাদের এই বিষয়ে নিশ্চিত করব। তবে তার আগে আমাদের তারিখগুলি নিশ্চিত করতে হবে এবং সেই অনুযায়ী আমিরাশাহি ক্রিকেট বোর্ডকে অবহিত করতে হবে। আপাতত কোনও তারিখ চূড়ান্ত করা হয়নি। সংযুক্ত আরব আমিরাশাহি পরিকাঠামোগত দিক থেকে সুসংহত। আমরা আগে সেখানে খেলেছি, তাই আমরা সুযোগগুলি সম্পর্কে সচেতন সেখানে এশিয়া কাপ খেলা হয়েছে। এটি অতীতে অন্যান্য আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করেছে। সুতরাং, ক্রিকেটিয় পরিকাঠামোর ক্ষেত্রে, তাদের কাছে সবকিছু রয়েছে। এখানে পর্যাপ্ত হোটেলও রয়েছে।”

Advertisement

Related Articles

Back to top button