ক্রিকেটখেলা

BREAKING : ১৯ শে সেপ্টেম্বর শুরু আইপিএল

Advertisement

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গভর্নিং কাউন্সিলের বৈঠকে ভারতের ক্রিকেট বোর্ড অব কন্ট্রোল (বিসিসিআই) ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত লিগের ১৩ তম আসর বসানোর সিদ্ধান্ত নিয়েছে। এতে ১০ টি ডাবল হেডার থাকবে অর্থাৎ ১০ দিন দুটি করে ম্যাচ থাকবে এবং ম্যাচগুলি ভারতীয় সময় সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হবে। বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেছেন যে আইপিএলকে আরও এক সপ্তাহের মধ্যে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং ১০ ই ​​নভেম্বর ফাইনাল খেলাটি দেখতে পাবে। এই কর্মকর্তা আরও বলেছিলেন যে কঠোর প্রোটোকল যে জায়গায় থাকবে তা বিবেচনা করে ম্যাচের মধ্যে পর্যাপ্ত ব্যবধান রয়েছে কিনা তা নিশ্চিত করার জন্য ১০ টি ডাবল হেডার পরিকল্পনা করা হয়েছে।

“আমরা ১০ ই নভেম্বর পর্যন্ত যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি এবং তাই ফাইনালটি প্রথমবারের মতো সপ্তাহের প্রথম দিন অনুষ্ঠিত হবে। এছাড়াও, ভ্রমণ এবং জৈব সুরক্ষার পরিবেশ বিবেচনা করে এবং এই সমস্ত বিষয়কে সামনে রেখে ম্যাচের মধ্যে যথেষ্ট ফাঁক রয়েছে কিনা তা নিশ্চিত করতে, আমাদের এই মরশুমে ১০ টি ডাবল হেডার থাকবে,” কর্মকর্তা প্রকাশ করেছেন। ম্যাচ শুরুর সময় সম্পর্কে জানতে চাইলে, কর্মকর্তা বলেছেন যে সময় সন্ধ্যার ম্যাচ গুলি ভারতীয় সময় সাড়ে ৭ টায় অনুষ্ঠিত হবে। “আমরা সিদ্ধান্ত নিয়েছি আইপিএলের নিয়মিত সময় থেকে ৩০ মিনিট এগিয়ে আনা হবে তাই ম্যাচ গুলি রাত্রি 8 টার পরিবর্তে আমরা এর পরিবর্তে সাড়ে সাতটায় শুরু করব।”

বৈঠকে দর্শকদের প্রবেশের বিষয়ে আলোচনা করা হয়েছে কিনা জানতে চাইলে এই কর্মকর্তা বলেছেন যে আমিরশাহি ক্রিকেট বোর্ডের পরামর্শে এই বিষয়গুলির যত্ন নেওয়া যেতে পারে। “কিছু অনুরাগী আসার কারণে এটি অবশ্যই দুর্দান্ত হবে যে এটি নিশ্চিতভাবে খেলোয়াড়দের মনোবলকে বাড়িয়ে তুলবে। তবে যে বিষয়গুলি মনে রাখা দরকার তা হল খেলোয়াড়দের নিরাপত্তা অগ্রাধিকার। সুতরাং, আমিরশাহী ক্রিকেট বোর্ডের সাথে আমরা এগুলি নিয়েই আলোচনা করব সঠিক সময়ে,” কর্মকর্তা বলেছেন। ফ্র্যাঞ্চাইজিদের ভিসা প্রক্রিয়া শুরু করতে বলা হয়েছে। “আমাদের আমাদের ভিসা প্রক্রিয়া শুরু করতে বলা হয়েছে,” ফ্র্যাঞ্চাইজিগুলির একজন কর্মকর্তা জানিয়েছেন। টুর্নামেন্ট সংযুক্ত আরব আমিরশাহিতে স্থানান্তরিত করতে আগামী সপ্তাহে সরকারের কাছ থেকে সম্পূর্ণ এগিয়ে যাওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত পাওয়ার আশাবাদী বিসিসিআই।

Tags

Related Articles

Back to top button
×
Close
Close