দেশনিউজ

অবস্থা শোচনীয়! গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৪,৪৪২ জন

Advertisement

ভারতঃ দেশে করোনায় সংক্রমণের সংখ্যা ৬৬ লক্ষ পেরিয়ে গিয়েছে, সব মিলিয়ে ভারতে সক্রিয় করোনা আক্রান্ত ৯,৩৫,০৮২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৪,৪৪২ জন এবং মৃত্যু হয়েছে ৯০৩ জনের। দেশে মৃত্যুর হার ১.৫৫ শতাংশ। তবে আগের থেকে সুস্থতার হার বেড়েছে। কিন্তু করোনা থাবা কমানো সম্ভব হয়নি। কারন আনলকে প্রচুর মানুষ আবার বাইরে ঘুরে বেড়াচ্ছেন।

সারা দেশে এখনও পর্যন্ত ৫৪.৮৬ লক্ষের মতো সুস্থ হয়ে উঠেছেন। যেখানে ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭৬,৭৩৭ জন। করোনার মাঝে এটাই আশার খবর সারা দেশে সুস্থতার হার ৮৪.৩৪%।  করোনার জেরে ভারতে সব থেকে বেশি আক্রান্তের সংখ্যা বেড়েছে মুম্বাই, অন্ধ্রপ্রদেশ, তানিলনাড়ু, কর্ণাটক, উত্তরপ্রদেশ, দিল্লি। সারা বিশ্বে এখন করোনা সংক্রমণের দিক থেকে প্রথম স্থানে আছে আমেরিকা, দ্বিতীয় স্থানে রয়েছে ভারত এবং তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল।

গত মাসে ব্রাজিল আর আমেরিকাকে পেছনে ফেলে তিন নম্বরে গেলেও, ভারতে যে হারে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে যথেষ্ট চিন্তিত দেশের আমজনতা। কারণ শুরু থেকে লকডাউন করেও ঠেকানো যায়নি করোনা সংক্রমণ।করোনা ভাইরাসে ভারতে আক্রান্ত বেড়ে ৬৩ লক্ষ ছাড়িয়ে গিয়েছে।

সব মিলিয়ে যত দিন যাচ্ছে পরিস্থিতি ততো খারাপের দিকে এগোচ্ছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু সংখ্যা ছাড়িয়েছে প্রায় ১ লাখ। অন্য দিকে মার্কিন যুক্তরাষ্ট্রতে আক্রান্তের সংখ্যা ২ লাখের বেশি, তৃতীয় স্থানে ব্রাজিলে আক্রান্তের সংখ্যা প্রায় ১লাখ ৪৪ হাজার।

Tags

Related Articles

Back to top button