×
অফবিট

করোনার বিরুদ্ধে ‘র‍্যাপ সং’ গেয়ে সচেতনমূলক বার্তা দিল গ্রাম বাংলার দুই যুবক, দেখুন ভিডিও

Advertisement

কৌশিক পোল্ল্যে: কথায় বলে আজকালকার ছেলেরা বড়দের থেকেও বেশি বুদ্ধি রাখে। ইতিহাসও তারই সাক্ষী, শিক্ষা থেকে সমৃদ্ধি, জীবনযাপন থেকে নতুন প্রযুক্তি সবেরই মানোন্নয়ন ঘটেছে উত্তরোত্তর। এই প্রজন্ম অনেক বেশি সতর্ক, অনেক বেশি সচেতন যে কারনে আজকের এই দুর্দিনে যেখানে কিছু মানুষ লকডাউনকে উপেক্ষা করে দিব্যি ঘুরে বেড়াচ্ছেন তাদের জন্যই কিছু উপদেশাবলি নিয়ে এল এক বালক, নাম রানা সরকার।

Advertisement

গানে গানেই সকলকে বুঝিয়ে দিলেন এই পরিস্থিতিতে কি কি করা উচিৎ এবং কি কি বর্জন করা উচিৎ। লকডাউনের একটি করে দিন পেরোচ্ছে এবং মানুষজনের উদ্বিগ্ন মন ঘরের দিকে টিকছে না, বরং বাড়ির কর্তাদের কর্মস্থলের দিকেই বেশি নজর। কোভিড-১৯ করোনা ভাইরাস বেশ জমিয়ে শেকড় বেঁধেছে এদেশে।

লকডাউন জারি থাকলেও আক্রান্তের হার ক্রমশই বাড়তির দিকে, যে কারনটি দিনদিন দুশ্চিন্তা বাড়িয়ে তুলছে। সাধারন মানুষের সুরক্ষাহেতু তাদের নিজেদেরই সচেতন হতে হবে। ফেসবুকে আপলোড করা একটি সতর্কবার্তা গানে গানেই গেয়ে শোনালেন রানা যা ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

তৃতীয় বিশ্বের দেশ ভারতবর্ষ যেখানে জনসংখ্যার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে, কাজেই একটু অসাবধান হলেই দাবানলের মতো ছড়িয়ে পড়বে এই ভাইরাস। এদেশের অবস্থাও হতে পারে চিন, স্পেন, ইতালি কিংবা তার থেকেও ভয়ংকর। তাই গানের কথায় বারংবার প্রকাশিত সামাজিক দুরত্ব বজায় রাখুন, লকডাউন মেনে চলুন। রানা সরকারের গানে গানে দেখে নিন সুন্দর সচেতনমূলক ভিডিয়োটি।

Related Articles

Back to top button