দেশনিউজ

মুম্বাইয়ে চালু হলো করোনা বাস, অত্যাধুনিক বাসে থাকছে করোনা পরীক্ষার সমস্ত ব্যবস্থা

×
Advertisement

করোনা সংক্রমণের হাত থেকে বাঁচতে লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে আরও দুই সপ্তাহ। ৩রা মে এর বদলে ১৭ই মে পর্যন্ত থাকবে লকডাউন। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ছাড়িয়েছে ৩৭ হাজার, যার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা মহারাষ্ট্রে। এবার মহারাষ্ট্রে করোনা পরীক্ষার জন্য চালু করা হলো বাস। রাজধানী মুম্বাইয়ে চলবে এই করোনা বাস। এই বাসেই থাকবেন বিশেষজ্ঞের দল এবং তারাই শহরে ঘুরে করোনা পরীক্ষা করবেন এবং নমুনা সংগ্রহ করবেন।

Advertisement

শুক্রবার মুম্বাইয়ে এই বাসের উদ্বোধন হয়। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই বাসের উদ্বোধন করেন মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তৌপ, পরিবেশ মন্ত্রী আদিত্য ঠাকরে এবং বৃহন্মুম্বই পৌরননিগম (BMC) কমিশনার পারভিন পারদেশি। এই বাসের মধ্যে থাকছে করোনা পরীক্ষা করার সমস্ত ব্যবস্থা। করোনা টেস্টিং ল্যাব, এক্স রে মেশিন সহ সমস্ত ব্যবস্থাই থাকছে এই বাসে।

BMC কমিশনার জানান, “এই বাস মুম্বাইয়ের প্রতিটি বসতি এলাকায় ঘুরবে। গণ পরীক্ষা করা সম্ভব হবে এর মাধ্যমে। এই বাসে করোনা পরীক্ষা করার সমস্ত আধুনিক পরিষেবা থাকবে। আরটি-পিসিআর (RT-PCR) সোয়াব পরীক্ষার টেস্ট কিট রাখা হয়েছে এই বাসে, যাতে সংক্রামিতদের সহজেই চিহ্নিত করা যায়।” অত্যাধুনিক এই করোনা বাসটি নির্মাণ করেছে কৃষ্ণ ডায়াগনোস্টিক এবং আইআইটি অ্যালুম্নি কাউন্সিল। প্রসঙ্গত, দেশের মধ্যে সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হয়েছে মহারাষ্ট্র। এখনো পর্যন্ত মহারাষ্ট্রে ১১ হাজারের বেশি আক্রান্ত করোনায়, মৃত্যু হয়েছে ৪৮৫ জনের।

Advertisement

Related Articles

Back to top button