টেক বার্তা

দুর্দান্ত লুক এবং ব্যাপক মাইলেজ নিয়ে এল Honda SP125, এই অফারে বাইক কিনুন মাত্র ১৫,০০০ টাকায়

Honda SP 125 বাইকের এক্স শোরুম দাম ৮৩,৫৫২ টাকা

×
Advertisement

বর্তমানে ভারতীয় বাজারে বিভিন্ন ধরনের কোম্পানি বিভিন্ন ক্যাটাগরির বাইক এনে দিয়েছে। বাইক কিনতে যাওয়ার আগে তাই অনেকেই দ্বন্দ্বে পড়েন কোন বাইক কিনবেন বা কোন বাইক বেশি ভালো হবে। আর আজকালকার দিনে একাধিক কোম্পানি মধ্যবিত্তদের কথা মাথায় রেখে বিভিন্ন বাজেট মূল্যের বাইক ভারতীয় বাজারে লঞ্চ করছে। এই বাজেট মূল্যের বাইকের তালিকায় সবচেয়ে বেশি জনপ্রিয়তা পায় হোন্ডা কোম্পানিটি। এই কোম্পানিগুলির কম মূল্যের বাইকেও অসাধারণ সমস্ত ফিচার এবং ব্যাপক মাইলেজ পাওয়া যায়। একসময় বাজাজ প্ল্যাটিনা বাইকের জনপ্রিয়তা মন জয় করে নিয়েছিল সমস্ত স্তরের মানুষের।

Advertisements
Advertisement

কম দাম এবং ব্যাপক মাইলেজ এই কম্বিনেশন থাকলেই বুঝে নিতে হবে এই Honda SP 125 বাইকের কথা বলা হচ্ছে। কমিউটেটর সেগমেন্টে এই বাইকের জুড়ি মেলা ভার। আকর্ষণীয় ডিজাইন এবং সেইসাথে ধামাকাদার পারফরমেন্সের জন্য এই বাইক অত্যন্ত জনপ্রিয়। বাইকটি দুটো ভেরিয়েন্টে বিক্রি হয় এই ভারতীয় মার্কেটে। এই বাইকে একটি ১২৩.৯৪ cc ইঞ্জিন আছে। যার ক্ষমতা সর্বোচ্চ ১০.৮ PS শক্তি সহ ১০.৯ Nm এর পিক টর্ক জেনারেট করা। বাইকে ম্যানুয়াল ৫ স্পীড গিয়ারবক্স পাবেন। কোম্পানি এই বাইকটিতে প্রতি লিটারে 65 কিমি মাইলেজ দাবি করে যা ARAI দ্বারা অনুমোদিত। ভালো ব্রেকিংয়ের জন্য, কোম্পানি এই বাইকের সামনের চাকায় ডিস্ক ব্রেক এবং পিছনের দিকে ড্রাম ব্রেক দিয়েছে।

Advertisements

Honda SP 125 বাইকের দাম ৮৩,৫৫২ টাকা। আপনি যদি একই টপ ভেরিয়েন্ট নেন, তাহলে এর দাম ৮৭,৫৫২ টাকা। এইগুলি হল দিল্লির এক্স-শোরুম দাম৷ যদি আমরা এই বাইকটি নেন, তাহলে এই বাইকের অন-রোড মূল্য ১,০১,৭৯৬ টাকা পর্যন্ত যায়। তবে আপনাদের জানাচ্ছি এক বিশাল অফারে আপনি মাত্র ১৫ হাজার টাকা খরচ করে ব্র্যান্ড নিউ বাইক নিজের বাড়িতে নিয়ে আসতে পারবেন। অনলাইন ডাউন পেমেন্ট এবং ইএমআই ক্যালকুলেটরের হিসেব অনুযায়ী, ব্যাঙ্ক থেকে ৯.৭ শতাংশ বার্ষিক সুদের হারে এবং ৩ বছরের জন্য অর্থাৎ ৩৬ মাসের জন্য ৮৬,৭৯৬ টাকা ঋণ পাওয়া যাচ্ছে। আপনাকে শুধুমাত্র ডাউন পেমেন্ট হিসেবে ১৫ হাজার টাকা জমা দিতে হবে। ব্যাঙ্ক থেকে এই ঋণের পরিমাণ পরিশোধ করতে আপনার থেকে প্রতি মাসে ২,৭৮৮ টাকার ইএমআই নেবে।

Advertisements
Advertisement

Related Articles

Back to top button