টেক বার্তা

মাত্র ৪৬ হাজার টাকা দিয়েই ঘরে নিয়ে আসুন মারুতি সুজুকি Alto K10, জেনে নিন এর ফিচার সম্পর্কে

এই গাড়িতে আপনারা পাচ্ছেন একাধিক নতুন সিস্টেম ও ফিচার

×
Advertisement

যারা যারা সস্তা দামের মধ্যে গাড়ি কেনার পরিকল্পনা করেন তাদের জন্য বেশ আকর্ষণীয় একটি গাড়ি হয়ে উঠেছে Maruti Alto K10। এখনো পর্যন্ত ভারতের বাজারে যে সমস্ত গাড়ি উপলব্ধ রয়েছে, সেগুলির মধ্যে এটি কিন্তু অন্যতম। এই গাড়িতে একটি হ্যাছব্যাক গাড়ি এবং কিছুদিন আগে এই কোম্পানিটি নতুন অবতারে এই গাড়িটিকে লঞ্চ করেছিল। এই গাড়িতে আপনারা পাবেন অত্যাধুনিক কিছু ফিচার এবং তার সাথেই আপনাদের জানিয়ে রাখি এই গাড়িটি আসছে অত্যন্ত কম দামের মধ্যে। এই গাড়িটির প্রাথমিক দাম ৩.৯৯ লক্ষ টাকা থেকে শুরু হচ্ছে এবং এই গাড়ির টপ মডেলের দাম হতে চলেছে ৫.৮৩ লক্ষ টাকা। নতুন জেনারেশনের অল্টো K10 গাড়িটি, হুন্ডাই কোম্পানির i10 Nios এবং Renault Kwid গাড়ির সঙ্গে মোকাবিলা করবে। এছাড়াও মারুতি সুজুকি কোম্পানির S-Presso গাড়িটির সঙ্গেও এই গাড়ির সরাসরি টক্কর হবে।

Advertisement

মারুতি Alto K10 গাড়িটির দিল্লি এক্স শোরুম এর দাম ৩.৯৯ লাখ থেকে শুরু হচ্ছে এবং এই গাড়ির সর্বশেষ দাম হবে ৫.৮৩ লক্ষ টাকা। যদি আপনি এই গাড়ির জন্য ৯.৮ শতাংশ সুদ দিতে পারেন তাহলে ৬০ মাসের জন্য সর্বাধিক ৪.১৪ লক্ষ টাকা পর্যন্ত ঋণ নিতে পারবেন। এতে আপনাকে প্রতিমাসে ৮ হাজার ৭৬৫ টাকা করে ঋণ শোধ করতে হবে। তাহলে চলুন জেনে নেওয়া যাক কোন ভেরিয়েন্টের জন্য আপনাকে কত ইএমআই দিতে হবে।

আপনাদের জানিয়ে রাখি Maruti Alto K10 STD ভেরিয়েন্টের জন্য প্রথমে আপনাকে ডাউন পেমেন্ট করতে হবে ৪৬,০৪৮ টাকা। এরপর আগামী পাঁচ বছরের জন্য ৯.৮ শতাংশ সুদে ইএমআই রূপে ৮,৭৬৫ টাকা করে দিতে হবে। অন্যদিকে মারুতি Alto K10 ভেরিয়েন্টের জন্য প্রথমে ৫৪,৯০৬ টাকা, তারপর ৫ বছরের জন্য ৯.৮ শতাংশ সুদের হারে প্রতি মাসে EMI হিসাবে ১০,৪৪৮ টাকা। Maruti Alto K10 VXi ভেরিয়েন্টের জন্য ৫৬,৮১৯, তারপর ৫ বছরের জন্য ৯.৮ শতাংশ সুদের হারে প্রতি মাসে EMI হিসাবে ১০,৮১১ টাকা। Maruti Alto K10 VXi Plus ভেরিয়েন্টের জন্য প্রথমে ৬০,৪১৯ টাকা দিতে হবে। তারপর ৯.৮ শতাংশ সুদের হারে ৫ বছরের জন্য প্রতি মাসে EMI হিসাবে ১১,৫০৯ টাকা দিতে হবে। Maruti Alto K10 VXI AT ভেরিয়েন্টের জন্য ৬০,৪৮২, তারপর ৯.৮ শতাংশ সুদের হারে ৫ বছরের জন্য প্রতি মাসে EMI হিসাবে ১১,৫২২ টাকা৷

Advertisement

নতুন Maruti Alto 2022-এ Android Auto এবং Apple CarPlay সংযোগ সমন্বিত একটি ৭-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম সহ একটি অত্যাধুনিক ডিজাইন রয়েছে৷ এটি একটি হ্যাচব্যাক গাড়ি এবং এখানে একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, স্টিয়ারিং মাউন্ট করা অডিও এবং ভয়েস কন্ট্রোল, সামনের এবং পিছনের দরজার স্পিকার, ড্যাশবোর্ডে বোতাম সহ চারটি পাওয়ার উইন্ডো, বৈদ্যুতিকভাবে সামঞ্জস্যযোগ্য ORVM, ম্যানুয়াল এসি ইউনিট এবং রিমোট চাবিহীন এন্ট্রি সিস্টেম আছে। সুজুকির হার্টেক্ট প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি হয়েছে এই নতুন Maruti Suzuki Alto K10। এই নতুন Maruti Alto K10-এ ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগ, প্রি-টেনশনার এবং ফোর্স লিমিনার ফ্রন্ট সিটবেল্ট, রিভার্স পার্কিং সেন্সর, স্পিড সেন্সিং অটো ডোর লক, হাই স্পিড অ্যালার্ট, ইলেকট্রনিক ব্রেক ফোর্স ডিস্ট্রিবিউশন (EBD) এবং বৈশিষ্ট্য রয়েছে। যেমন অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS) পাওয়া যায়। এটি ৬টি ভিন্ন বাহ্যিক রঙের বিকল্পে আসছে বাজারে।

Related Articles

Back to top button