ক্রিকেটখেলা

ব্যাটকে প্রতিবেশী স্ত্রীর সাথে তুলনা, নেটিজেনদের সমালোচনার মুখে দীনেশ কার্তিক



নিদাহাস ট্রফিতে অনবদ্য পারফরম্যান্সের জন্য দীনেশ কার্তিক এর নাম অতি উজ্জ্বল। বর্তমানে তিনি আইপিএল এ কলকাতার হয়ে খেললেও নিজের স্থান পাকা করতে পারছেন না ভারতীয় দলে। তাই বর্তমানে তিনি ধারাভাষ্য কে নিজের পেশা হিসেবে বেছে নিয়েছেন। তার মনমুগ্ধকর ধারাভাষ্যের জন্য ইতিমধ্যে ক্রিকেটপ্রেমীদের পছন্দের ভাষ্যকার হিসাবে বেশ জনপ্রিয়তা লাভ করেছেন দীনেশ কার্তিক। বর্তমানে তিনি স্কাই স্পোর্টসের সাথে যুক্ত হয়ে ইংল্যান্ড ও শ্রীলংকা সিরিজের ধারাবাহিক ভাষ্যকার হিসেবে যুক্ত রয়েছেন। প্রখ্যাত ধারাভাষ্যকার হর্ষ ভোগলেও দীনেশ কার্তিকের ধারাভাষ্য শুনে প্রশংসা করেছেন।

ইংল্যান্ড ও শ্রীলংকার দ্বিতীয় ওয়ানডে সিরিজে ধারাভাষ্য দেওয়ার সময় তিনি বলেন বেশিরভাগ ব্যাটসম্যান তাদের নিজেদের ব্যাটে খেলতে পছন্দ করেন না। মাঠের ধরন, পিচ এর গঠন, আবহাওয়া ইত্যাদি অনুসারে তারা ব্যাট চেঞ্জ করে থাকেন। তিনি ইঙ্গিতপূর্ণ ভাবে বলেন অন্যের ব্যাট কিছুটা অন্যের স্ত্রীর মত। বাইরে থেকে দুটোকেই সুন্দর মনে হয়। নেটিজেনরা মনে করছেন এমন মন্তব্যের জন্য তিনি সমালোচনার শিকার হতে পারেন। বিশেষ দ্রষ্টব্য, দীনেশ কার্তিকের প্রথম স্ত্রী নিকিতার সাথে মুরারি বিজয়ের একটা ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে ওঠে। যার ফলশ্রুতিতে দীনেশ কার্তিক বিবাহবিচ্ছেদ করেন। ৬ বছর আগে তিনি স্কোয়াশ প্লেয়ার দিপিকা পল্লিকাল এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

খেলার মাঠে ব্যাটসম্যান অন্যের ব্যাট নিয়ে খেলতে অনেকটা স্বাচ্ছন্দ্যবোধ করেন। যুজবেন্দ্র চাহাল এক আলাপচারিতায় বলেছিলেন তিনি কখনও নিজের ব্যাট বহন করেন না। খেলার সময় হলে যে ব্যাট টি সব থেকে হালকা বলে মনে হয় সেটি নিয়েই মাঠে নেমে পড়েন। পাকিস্তানি অলরাউন্ডার শাহীদ আফ্রীদি নিজের ক্যারিয়ারের দ্রুততম অর্ধশত রান শচীন টেন্ডুলকারের উপহার দেওয়া ব্যাটের মাধ্যমে করেন। উল্লেখ্য এই যে, দ্বিতীয় ওয়ানডেতে ইয়ন মরগানের নেতৃত্বে ইংল্যান্ড ৮ উইকেটে শ্রীলঙ্কাকে হারিয়ে ২-০ ব্যবধানে এগিয়ে আছে। ক্যাপ্টেন ইয়ন মরগান সিরিজের দ্বিতীয় ম্যাচ নিজে ব্যক্তিগত অর্ধশত রান করেন।

Related Articles

Back to top button