ব্যবসা-বানিজ্য ও অর্থনীতিদেশনিউজরাজ্য

Bank Holiday: বছরের দ্বিতীয় মাসে ব্যাংক বন্ধ থাকবে ১৫ দিন, আপনার গুরুত্বপূর্ণ কাজ শেষ করুন

ফেব্রুয়ারি মাসে ব্যাংক ছুটির থাকা সম্ভাবনা বহু রাজ্যে

×
Advertisement

২০২৪ সালের প্রথম মাস অর্থাৎ জানুয়ারি মাস শেষ হতে চলেছে এবং ফেব্রুয়ারি মাস আর কিছুদিনের মধ্যেই শুরু হতে চলেছে। ২০২৪ একটি অধিবর্ষ হতে চলেছে এবং সেই কারণে ফেব্রুয়ারি মাসে ২৯ দিন রয়েছে। এই মাসে ১১ দিন ব্যাংকের শাখায় কোন কাজ হবে না। যদি আপনার ফেব্রুয়ারি মাসে কোন ব্যাংক সম্পর্কিত কাজ থাকে তাহলে এই মাসটা আপনার জন্য খুব ভালো মাস নয়। এর কারণ হলো আপনাকে কিন্তু ১৮ দিনের মধ্যেই আপনার কাজ নিষ্পত্তি করতে হবে। চলুন তাহলে জেনে নেওয়া যাক ফেব্রুয়ারি মাসে কোন কোন দিন ব্যাংক ছুটি থাকবে।

Advertisements
Advertisement

ফেব্রুয়ারি মাসের প্রথম ছুটি হবে চার তারিখে কারণ এই দিনটির রবিবার। এছাড়াও ১০ ফেব্রুয়ারি দ্বিতীয় শনিবার হওয়ার কারণে ব্যাংক ছুটি থাকবে এবং ১১ ফেব্রুয়ারি রবিবার হওয়ার কারণে সারা দেশে ব্যাংক বন্ধ থাকবে। ১৪ ১৫ এবং ১৮ই ফেব্রুয়ারি থাকবে ছুটি। বসন্ত পঞ্চমী অর্থাৎ সরস্বতী পূজা পালিত হবে ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখে। এই কারণে পশ্চিমবঙ্গ ত্রিপুরা এবং উড়িষ্যার ব্যাংকে ছুটি থাকবে। অন্যদিকে, ১৫ তারিখ মণিপুরের ব্যাংক ছুটি থাকবে কারণ সেখানে লুই লাগাই নি অনুষ্ঠান পালন হওয়ার কথা। আবারো ১৮ই ফেব্রুয়ারি রবিবার হওয়ার কারণে ব্যাংক বন্ধ থাকবে।

Advertisements

১৯ ফেব্রুয়ারি ছত্রপতি শিবাজী জয়ন্তী হওয়ার কারণে ব্যাংক ছুটি থাকবে গোটা মহারাষ্ট্রে। ২০ ফেব্রুয়ারি অরুনাচল প্রদেশ এবং মিজোরাম দিবস হওয়ার কারণে ব্যাংক ছুটি থাকবে এই দুটি রাজ্যে। ২৪ ফেব্রুয়ারি চতুর্থ শনিবার হওয়ার কারণে ব্যাংক বন্ধ থাকবে। ২৫ ফেব্রুয়ারি রবিবার হবার কারণে ব্যাংক ছুটি থাকবে। অন্যদিকে ২৬ শে ফেব্রুয়ারি অরুণাচল প্রদেশে নিয়কুমের কারণে সেই রাজ্যে ব্যাংক ছুটি থাকবে। তবে অন্যান্য স্থানে ব্যাংক খোলা থাকবে

Advertisements
Advertisement

Related Articles

Back to top button