টেক বার্তা

বাজারে লঞ্চ হয়েছে Bajaj Freedom 125, বিশ্বের প্রথম CNG বাইক, দাম ৯৫০০০ টাকা

সিএনজি চালিত মোটরসাইকেলের জন্য অপেক্ষায় থাকা ব্যক্তিদের জন্য রয়েছে দারুণ খবর। বাজাজ অটো লিমিটেড ভারতে সিএনজি বাইক Bajaj Freedom 125 লঞ্চ করেছে।

Advertisement
Advertisement

সিএনজি চালিত মোটরসাইকেলের জন্য অপেক্ষায় থাকা ব্যক্তিদের জন্য রয়েছে দারুণ খবর। বাজাজ অটো লিমিটেড ভারতে সিএনজি বাইক Bajaj Freedom 125 লঞ্চ করেছে। আকর্ষণীয় লুক, ভালো ফিচার, দুর্দান্ত সেফটি এবং ফুল ট্যাঙ্ক রেঞ্জ ৩৩০ কিমি পর্যন্ত হওয়ায় Bajaj Freedom 125 এর প্রাথমিক এক্স-শোরুম প্রাইস ৯৫,০০০ টাকা।

Advertisement
Advertisement

বাজাজ অটো লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রাজীব বাজাজ এবং ইউনিয়ন রোড, ট্রান্সপোর্ট অ্যান্ড হাইওয়ে মন্ত্রী নিতিন গডকড়ী পুনের বাজাজ প্ল্যান্টে এই সিএনজি মোটরসাইকেলের উদ্বোধন করেন। Bajaj Freedom 125 এর মোট ৩ টি ভেরিয়েন্ট রয়েছে। ডিস্ক এলইডি ভেরিয়েন্টের এক্স-শোরুম দাম ১.১০ লক্ষ টাকা। একই সময়ে ড্রাম এলইডি ভেরিয়েন্টের এক্স-শোরুম দাম ১.০৫ লক্ষ টাকা এবং ড্রামের এক্স-শোরুম দাম ৯৫,০০০ টাকা।

Advertisement

এতে রয়েছে এলইডি হেডল্যাম্প, আকর্ষণীয় গ্রাফিক্স, লংগেস্ট সিট, মজবুত ট্রেইল ফ্রেম এবং আরও অনেক কিছু। বাজাজ এমন একটি বাইক নিয়ে এসেছে যা দেখতে আধুনিক এবং দেখতে সুন্দর, যা কমিউটার বাইকপ্রেমীদের পাশাপাশি মানুষের চাহিদার দিকে খেয়াল রেখে তৈরি করা হয়েছে। মোটরসাইকেলটিতে ফার্স্ট ইন ক্লাস লিংক মনোশক সাসপেনশন, ব্লুটুথ কানেক্টিভিটি সমৃদ্ধ রিভার্স এলসিডি কনসোল, সুইচ অন দ্য গো ফিচার, ৭টি ডুয়াল টোন কালার অপশন সহ অনেক ফিচার রয়েছে। বিশেষত্ব হল সিএনজি ট্যাঙ্কের ছারপাশে সেফটি ফিছার। এতে একটি সাধারণ ফুয়েল ক্যাপ কভার রয়েছে।

Advertisement
Advertisement

 

Bajaj Freedom 125-এর দাম প্রকাশের সাথে সাথে এর বুকিংও শুরু হয়েছে। প্রথমে গুজরাট ও মহারাষ্ট্রে এর ডেলিভারি শুরু হবে। এর পরে পরবর্তী ত্রৈমাসিক অর্থাৎ অক্টোবর থেকে বাকি রাজ্যগুলিতে ডেলিভারি শুরু হবে। বাইকটি ১১টি সেফটি টেস্ট সফলভাবে উত্তীর্ণ করেছে। একই সঙ্গে কোম্পানির দাবি, Bajaj Freedom 125 এর অপারেটিং খরচ পেট্রোল চালিত মোটরসাইকেলের তুলনায় ৫০% কম হবে। পেট্রোল বাইকের তুলনায় আপনি ৫ বছরে ৭৫ হাজার টাকা পর্যন্ত সাশ্রয় করতে পারেন।

Advertisement

Related Articles

Back to top button