টেক বার্তা

অপেক্ষার অবসান, এই তারিখে লঞ্চ হতে চলেছে Bajaj Pulsar 2024, দাম 2 লাখের কম

Advertisement

Advertisement

পেট্রোলের মূল্যবৃদ্ধির মধ্যে মানুষ সিএনজি বাইকের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। বাজাজের নতুন সিএনজি বাইকটি 18 জুন 2024 এ লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। এক অনুষ্ঠানে এ তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি। মিডিয়া রিপোর্ট অনুসারে, কোম্পানি এই বাইকটি 100 থেকে 125 সিসি ইঞ্জিন বিকল্পে উপস্থাপন করবে। এতে ডিস্ক ব্রেক এবং অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেমের মতো উন্নত সুরক্ষা বৈশিষ্ট্য থাকবে। তবে কোম্পানি এখনও এই বাইকটির দাম এবং অন্যান্য বিবরণ প্রকাশ করেনি। এই বাইকটি এক্স-শোরুম মূল্যে পাওয়া যাবে এক লক্ষ টাকায়। এতে দুই থেকে পাঁচ কেজি গ্যাস ধারণ ক্ষমতাসম্পন্ন সিলিন্ডার পাওয়া যাবে। এই বাইকটি প্রতি কেজি 80 থেকে 90 কিলোমিটার পর্যন্ত মাইলেজ দেবে।

Advertisement

Advertisement

এর আগে পরীক্ষার সময় বেশ কয়েকবার বাজাজ সিএনজি বাইক দেখা গেছে। এই বাইকটি ফুয়েল ট্যাংকে গ্রাফিক্স পাবে, এই বাইকটিতে আরামদায়ক ট্রাভেল এবং পেছনে মনোশক সাসপেনশন পাওয়ার সহ টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক থাকবে। বাইকটিতে এলইডি লাইট পাওয়া যাবে। বাইকটিতে একটি বড় হেডলাইট সহ একটি প্রশস্ত আসন পাবেন। এর এক্সহস্ট হাই এন্ড তৈরি করা যায়।

Advertisement

বাজাজ প্লাটিনা কোম্পানির এন্ট্রি লেভেল বাইক, যা 102 সিসির হাই মাইলেজ ইঞ্জিন পায়। বাইকটি 72 কিলোমিটার প্রতি লিটার মাইলেজ দেয়, যা 4 স্পিড ম্যানুয়াল ইঞ্জিনের সাথে আসে। কম উচ্চতার লোকেরাও অনায়াসে এটি চালাতে পারবেন।