×
অফবিটভাইরাল & ভিডিও

অ্যাকোয়ারিয়াম এ মাছ দেখতে এসেছে ছোট্ট দুই কুকুর ছানা, দেখুন সেই দুষ্টু-মিষ্টি ভিডিও

Advertisement

শ্রেয়া চ্যাটার্জি – করোনার ভয় গোটা বিশ্ব আতঙ্কিত। ঘর থেকে বের হচ্ছেন না কেউ, কার্যত সকলেই গৃহবন্দি। কিন্তু এই সুযোগে দুই কুকুরছানা বেরিয়েছে মাছ দেখতে। না পুকুরের মাছ নয়, অ্যাকুয়ারিয়ামের মাছ দেখতে। তারা এ প্রান্ত থেকে ও প্রান্ত একেবারে দাপিয়ে বেড়াচ্ছে। চোখের সামনে কাচের ভিতরে এতগুলি রঙিন মাছ দেখে তারা একেবারে আহ্লাদে আটখানা। এমন ঘটনাটি ঘটেছে আটলান্টার জর্জিয়া অ্যাকোয়ারিয়ামে। মানুষ আজ গৃহবন্দি কিন্তু পশুপাখিদের তো আর বন্দীদশা নয়। এখন উন্মুক্ত দূষণ প্রাকৃতিক পরিবেশ এ তারা দিব্যি রয়েছে খোশমেজাজে।

Advertisement

এই দুটি কুকুরছানা আসলে ভাই-বোন অডি ও ক্যামেল।কিছুদিন আগে শিকাগোর একটি অ্যাকোয়ারিয়ামে এইভাবে ঘুরতে দেখা গিয়েছিল পেঙ্গুইনদের। মানুষের কলকাকলি নেই তাই তারা নিশ্চিন্তে ঘুরে বেড়াচ্ছে। ঈশ্বরের কাছে প্রার্থনা পৃথিবী আবার তার নিজের জায়গায় ফিরে আসবে প্রতিটি দেশেরই বন্দিদশা কাটবে, কিন্তু তখন হয়তো এই পশুগুলি আবারো বন্দি হবে। মানুষ তখন আনন্দ করবে। কিন্তু আজ যখন মানুষ একেবারে গৃহবন্দী এই পশুগুলো মজা লুটে নিচ্ছে।

Advertisement

ইতিমধ্যে ভিডিওটি বেশ জনপ্রিয় হয়েছে। আর হবে নাই বা কেন, মানুষ ঘরের মধ্যে বসে প্রত্যেকটা দিন দুশ্চিন্তার মধ্যে কাটাচ্ছেন। তার মধ্যে এমন মন ভালো করা ভিডিও কারই বা না ভালো লাগে। বিশেষ করে যারা কুকুর পছন্দ করেন তাদের তো এটি বেশ পছন্দ হবে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গোটা বিশ্বের মানুষ এই কুকুরগুলোকে অনেক আদর দিয়েছে। একটা সময় যে অ্যাকোয়ারিয়াম, মিউজিয়াম, চিড়িয়াখানা মানুষের জন্য খুলে দেওয়া হতো, এই বন্দি পশুপাখি গুলোকে দেখার জন্য। আজ প্রকৃতির অদ্ভুত পরিহাসে মানুষ গৃহবন্দী। উন্মুক্ত পশুপাখিরা। পশুপাখিদের বন্দিদশা দেখে আমরা আনন্দ পেয়েছি কিন্তু পশুপাখিরা আমাদের এই বন্দি দশা তে আনন্দ হয়তো পাচ্ছে না, কিন্তু নিজেরা খুব আনন্দ করছে এ বিষয়ে কোনো সন্দেহ নেই।

Related Articles

Back to top button