দিঘায় শুরু আমফানের তান্ডব, চলছে তুমুল ঝড়-বৃষ্টি

Advertisement

Advertisement

দিঘা থেকে আর মাত্র ৫০০ কিলোমিটার দূরে অবস্থান করছে সুপার সাইক্লোন আমফান। দিঘাতে শুরু হয়ে গেছে তান্ডব। দিঘাতে চলছে আমফানের তান্ডব। ক্রমেই এর গতিবেগ বাড়বে। তীব্র থেকে তীব্রতর হবে এই ঘূর্ণিঝড়ের গতিবেগ। এখন ঝোড়ো হাওয়ার সাথে চলছে ভারী বৃষ্টিপাত। আর তার সাথেই চলছে মেঘের গর্জন। দিঘার সমুদ্র ফুঁসছে। ইতিমধ্যেই দিঘার উপকূলবর্তী এলাকা থেকে বহু মানুষকে সরিয়ে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে।

Advertisement

Advertisement

প্রবল গতি নিয়ে এগিয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আমফান’। ধীরে ধীরে বাড়ছে তীব্রতা, বুধবার পর্যন্ত সেই মাত্রা আরও বাড়বে। এরফলে কলকাতায় ক্ষয়ক্ষতির পরিমাণ বাড়বে বলেই আশঙ্কা করা হচ্ছে। আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে, বুধবার সন্ধ্যের পর এই রাজ্যে আছড়ে পড়তে পারে এই ঘূর্ণিঝড়। আলিপুর আবহাওয়া দপ্তরের আধিকারিক সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুরে এই ঝড়ের প্রভাব সরাসরি পড়বে। শুধু তাই নয় কলকাতাতেও যথেষ্ট প্রভাব পড়তে পারে।

Advertisement

আজ সকাল থেকেই বিভিন্ন অঞ্চলে মেঘলা আকাশসহ হালকা বৃষ্টির খবর পাওয়া গিয়েছে। ‘আমফান’ আছড়ে পড়ার পর বুধবার সকালে ঝড়ের গতিবেগ ১৩০-১৪০ কিলোমিটার হতে পারে। এর ফলে তীব্র ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। কাঁচা বাড়ি, ইলেকট্রিক পোল, কমিউনিকেশন সিস্টেম ইত্যাদি ক্ষতিগ্রস্থ হতে পারে।