কলকাতানিউজরাজ্য

বেসরকারি বাস-মেট্রো চালু নিয়ে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর, কি কি ঘোষণা করলেন? জানুন

বেসরকারি বাস রাস্তায় নামলে ভর্তুকি দেবার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এরসাথে স্পষ্ট করে বলে দেন, বাসের ভাড়া বাড়ানো হবে না।

স্বস্তির খবর ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। রাজ্যবাসীর সুবিধার কথা মাথায় রেখে ১ জুলাই থেকে যাতে সব বেসরকারি বাসকে রাস্তায় নামানোর কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। একই সাথে ১ জুলাই থেকে মেট্রো পরিষেবা চালুর প্রস্তাব ও দিয়েছেন তিনি। বেসরকারি বাস রাস্তায় নামলে ভর্তুকি দেবার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এরসাথে স্পষ্ট করে বলে দেন, বাসের ভাড়া বাড়ানো হবে না।

শুক্রবার সাংবাদিক বৈঠকে বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য রাখেন মুখ্যমন্ত্রী। তিনি এদিন জানান যে ডিজেলের দাম বাড়ছে, আবার সরকারের নিয়ম ও মানতে হচ্ছে, ফলে লোকসান হচ্ছে বাস মালিকদের। তাই এবার থেকে বাস পিছু ১৫ হাজার টাকা ভর্তুকি দেওয়া হবে। আগামী তিনমাস এই ভর্তুকি চলবে। এতদিন রাস্তায় ৬ হাজার বাসের মধ্যে মাত্র আড়াই হাজার বাস নেমেছিল। এবার ১ জুলাই থেকে সব বাস রাস্তায় নামবে।

বাসের চালক ও কন্ডাক্টরদের স্বাস্থ্যসাথীর আওতায় আনা হচ্ছে। এই স্বাস্থ্যসাথী প্রকল্পের সুবিধা মিলবে ভেলোর ও এইমস হাসপাতালে। এর পাশাপাশি ১ জুলাই থেকে মেট্রো চালানোর প্রস্তাব দিয়েছেন তিনি। তবে সেক্ষেত্রে বিশেষ সতর্কতা পালন করতে বলা হয়েছে। মেট্রোতে যত সিট্ আছে সেই অনুযায়ী যাত্রী নেওয়াও যাবে। তবে মেট্রো পরিষেবা চালু নিয়ে আলোচনা চলছে। বাস ও মেট্রো চালু হলে হলে আমজনতার ভোগান্তি কিছুটা হলেও কমবে।

Tags
Back to top button
×
Close