নিউজরাজ্য

বিশ্বভারতীর আমন্ত্রণ নিয়ে বিতর্ক, অনুষ্ঠানে উপস্থিত প্রধানমন্ত্রী, অনুপস্থিত মুখ্যমন্ত্রী, জল্পনা তুঙ্গে

Advertisement

বিশ্বভারতী শতবর্ষ উদযাপন অনুষ্ঠান নিয়ে মাথাচাড়া দিল আমন্ত্রণ ঘিরে বিতর্ক। আজকের অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে অনলাইনে আচার্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বক্তব্য রাখেন। কিন্তু সেখানে উপস্থিত ছিলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শাসক শিবির তথা তৃণমূল কংগ্রেসের দিক থেকে দাবি করা হয়েছে, আজকেই অনুষ্ঠান উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। আর এখানেই বিতর্ক উঠেছে তুঙ্গে।

বিশ্ব ভারতীর পক্ষ থেকে প্রকাশিত আমন্ত্রণপত্রে দেখা গিয়েছে যে সেটি ৪ ঠা ডিসেম্বর তারিখের। আর অনুষ্ঠান ছিল আজকে, অর্থাৎ ২৪ এ ডিসেম্বরে। বিশ্বভারতী কর্তৃপক্ষ দাবী করেছে যে, আজকের অনুষ্ঠানে আসার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ করা হয়েছিল, কিন্তু আমন্ত্রণ করতে কিছু সময় বিলম্ব হইয়ে গিয়েছিল। যার ফলে খুব স্বাভাবিক ভাবেই ডানা বেঁধেছে কেন্দ্র বিতর্ক।

উল্লেখ্য, এই বিষয়ে তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক করে রাজ্যের পর্যটন মন্ত্রী ব্রাত্য বসু বলেন,” বিশ্বভারতীর অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়নি।” একই সাথে তিনি প্রশ্ন করেছেন যে,” এই চিঠির কি কোনও প্রাপ্তি স্বীকার আছে নাকি? গত রাতে যদি এসে থাকে তবে সে বিষয়ে জানিনা কিছুই। এটা কি একজন মুখ্যমন্ত্রীকে নিমন্ত্রণ করার সৌজন্য?” এর পাশাপাশি, এইদিন অনুষ্ঠানে কেন্দ্রীয় প্রধানমন্ত্রী অনেক ভুল তথ্য প্রদান করেছেন বলেও তোপ দাগতে দেখা গিয়েছে রাজ্যের পর্যটন মন্ত্রী ব্রাত্য বসুকে।

প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি বোলপুরে রড শো করেন অমিত শাহ। তার দুই দিনের সফরের একটি অনুষ্ঠান ছিল এটিও। সেখানে রোড শো ছাড়াও বিশ্বভারতীতে কবিগুরুকে প্রণাম জানিয়ে, অনেকটাই শান্তি অনুভব করেছেন শাহ। সেখানে তার এক ব্যানারকে ঘিরে তৈরি হয়েছিল বিতর্ক। বিতর্ক তোলা হয়েছিল তৃণমূলের পক্ষ থেকে।

Tags

Related Articles

Back to top button