Rachana Banerjee: অভিনেত্রী হয়েও শাড়ি বিক্রি করছেন! প্রিয় দিদির ওপর চটলো খুদে ব্যবসায়ীরা

Advertisement

Advertisement

বহুদিন ধরেই টলি ইন্ডাস্ট্রির সাথে যুক্ত রয়েছেন অভিনেত্রী রচনা ব্যনার্জি। একসময়ে বাংলা দর্শকদের হিট সিনেমা উপহার দিয়েছেন। শুধু বাংলা না হিন্দি আর দক্ষিণী ইন্ড্রাস্টিতে চুটিয়ে অভিনয় করেছেন তিনি। এখন অভিনয় না করলেও টেলিভিশনে প্রতিদিন দর্শকের সাথে সুসম্পর্ক স্থাপন করেছেন। ‘দিদি নং 1′ দিয়ে রচনা ব্যানার্জি হয়ে উঠেছেন সকলের প্রিয় দিদি। তবে আজ এই দিদিকেই তাঁর অনুরাগীরা ট্রোলিং শুরু করলেন, কিন্তু কেন?

Advertisement

কিছুদিন আগে নিজের অনুরাগীরা আর বন্ধুদের কথা দিয়েছিলেন, তিনি দুর্গাপুজোর আগেই নতুন অবতারে ধরা দেবেন প্রিয় অনুরাগীদের সামনে। কথা রেখেছেন । সদ্য নিজের পোশাক ব্র্যান্ড ‘রচনাস ক্রিয়েশন’ লঞ্চ করলেন অভিনেত্রী। নিজের এই বুটিকের প্রত্যেকটি শাড়ির ডিজাইন তিনি নিজে দেখাশোনা করে করেছেন। এবার অভিনয়-সঞ্চলনার পাশাপাশি এবার নতুন ব্যবসা শুরু করলেন সকলের প্রিয় রচনা। আর ঠিক এই বিষয়টিতেই অভিনেত্রীর উপর ক্ষুব্ধ অন্য অনলাইন বিক্রেতারা।

Advertisement

Advertisement

আর দিন কয়েক পর বাঙালীর প্রিয় শারোদোৎসব। পুজো মানেই মেয়েদের নতুন শাড়ির সম্ভার। এই করোনা পরিস্থিতিতে নিজের বাড়ির কাজ সামলে বহু মহিলারাই অনলাইনে শাড়ি-গয়নার ব্যবসা শুরু করেছেন নিজেদের কম পুঁজি নিয়ে। প্রতিদ্বন্দী পাচ্ছেন পথে পথে। আর সেই পরিপ্রেক্ষিতে তাঁদের অভিযোগ, রচনা ব্যনার্জির মতো একজন খ্যাতনামা অভিনেত্রীও যদি এখন অনলাইন শাড়ির বুটিক শুরু করেন, তাহলে লোকসানের মুখ দেখতে হতে পারে সেই সব সাধারণ ব্যবসায়ীদের।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে সম্প্রতি লাইভ করে ‘রচনাস ক্রিয়েশন’ লঞ্চ করেছিলেন অভিনেত্রী। সেখানেই নিজস্ব ডিজাইনের শাড়ির সম্ভার নিয়ে অভিনেত্রী কথা বলতে শুরু করেন। অভিনেত্রীর এই নতুন উদ্যোগে অনুরাগীরা আনন্দে উচ্ছ্বসিত হয়ে শুভেচ্ছা জনিয়েছেন। তবে নেটজনতার একাংশ সেই লাইভে কু-মন্তব্যতে ভরিয়ে দিয়েছে। শাড়ির দাম নিয়েও এসেছে একাধিক কটাক্ষ। যদিও তা দেখেও না দেখা করেছেন অভিনেত্রী। তিনি জানান, জনসাধারণের সঙ্গে আরও বেশি করে প্রাথমিক স্তরে যোগাযোগ বজায় রাখতেই নিজে থেকে এমন উদ্যোগ নিয়েছেন তিনি।

কিন্তু শুরুতেই এক বড় ধাক্কা পেলেন অভিনেত্রী। তবে কি এই ট্রোলিং এর উত্তর দেবেন নাকি চুপ থেকে নিজের ব্যবসার কাজ সামলাবেন এখন তাই দেখার। তিনি জানিয়েছেন নিজের শখেই শাড়ির সম্ভার নিয়ে হাজির হলেন নিজের সকল মহিলা অনুরাগীদের জন্য। রচনার আগেও অনলাইন বুটিকের ব্যবসায় নেমেছেন রান্নাঘর-রানি সুদীপা মুখোপাধ্যায়, পরমা বন্দ্যোপাধ্যায়, রূপ্সা চক্রবর্তীর মতো তারকারা। এবার সেই তালিকায় নতুন নাম টেলিদর্শকদের প্রিয় দিদি।