Today Trending Newsনিউজপলিটিক্সরাজ্য

রাজীবের বনদপ্তরের দায়িত্ব নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, খবর নবান্ন সূত্রে

বর্তমানে স্বরাস্ট্র ও স্বাস্থ্যের পাশাপাশি মুখ্যমন্ত্রী সেচ, জলসম্পদ এবং বনদপ্তরের দায়িত্বে আছেন

Advertisement
Advertisement

দীর্ঘদিনের জল্পনার অবসান ঘটিয়ে আজ অর্থাৎ শুক্রবার তৃণমূল বিদ্রোহী নেতা রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee) রাজ্যপালের কাছে চিঠি দিয়ে তার মন্ত্রিসভাপদ থেকে ইস্তফা দিলেন। আসলে দীর্ঘদিন ধরে রাজিবের সাথে শাসকদলের দূরত্ব বৃদ্ধি পাচ্ছিল। বারংবার রাজিব তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে গলার স্বর তুলছিলেন। বেশ ভালই বোঝা যাচ্ছিল রাজীব বন্দ্যোপাধ্যায় তৃণমূল আর বেশিদিন থাকতে চায় না। তার ওপর গত শনিবারের রাজীব বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক লাইভ স্পষ্টতই বোঝা যাচ্ছিল রাজীব বন্দ্যোপাধ্যায় এবার দলবদলের খেলায় নিজের নাম লেখাবেন।

Advertisement
Advertisement

এবার রাজীব বন্দ্যোপাধ্যায়ের বনমন্ত্রী পদ থেকে ইস্তফা দেয়ার পর সেই পদের দায়িত্ব নিলেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। রাজীব বন্দ্যোপাধ্যায় মন্ত্রিত্ব পদ ছাড়লেও এখনো বিধায়ক পদ এবং তৃণমূলের প্রাথমিক সদস্য পদ ছেড়ে দেয়নি। তবে মন্ত্রীর দায়িত্ব থেকে অব্যাহতি নেয়ার পর বনদপ্তরের কাজকর্ম ভালো কাউকে দলের প্রয়োজন। আর সেই গুরু দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে বর্তমানে স্বরাস্ট্র ও স্বাস্থ্যের পাশাপাশি মুখ্যমন্ত্রী সেচ, জল সম্পদ এবং বনদপ্তর এর দায়িত্বে আছেন। এই সেচ দপ্তর ও জলসম্পদ পদের অধিকার শুভেন্দু অধিকারী তৃণমূল ছাড়লে মমতা বন্দ্যোপাধ্যায় নিয়ে নেয়।

Advertisement

আজ দুপুরে রাজীব বন্দ্যোপাধ্যায় ইস্তফাপত্র নিয়ে রাজভবনে যান। সেখানেই তিনি রাজ্যপাল জগদীপ ধনকর এর হাতে তার ইস্তফা পত্র জমা দেন। রাজ্যপাল মন্ত্রিসভা সুপারিশে রাজিব বন্দ্যোপাধ্যায়ের ইস্তফা পত্র গ্রহণ করে নেয়। এই খবর রাজ্যপাল টুইটারে প্রকাশ করেন। আজকে প্রথমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পদত্যাগ পত্র পাঠাতে হয়। তারপর সংবিধান মেনেই রাজ্যপালের কাছে চিঠি জমা দিয়ে দায়িত্ব থেকে ইস্তফা দেন রাজীব বন্দ্যোপাধ্যায়।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button