নিউজ

কলেজ ফর্মের আবেদনে সানি-মিয়া, কলেজের কাছে রিপোর্ট চাইবে উচ্চশিক্ষা দপ্তর

Advertisement
Advertisement

কলকাতা : কলেজের মেধা তালিকার শীর্ষে পর্ণস্টার সানি লিওন এবং মিয়া খালিফা। কি অবাক হচ্ছেন? গতকালই এমনটাই ঘটেছে আশুতোষ কলেজ ও বারাসত কলেজের মেধাতালিকায়। দক্ষিণ ২৪ পরগনার বজবজ কলেজে ইংরেজি অনার্সের ১৫১ তম স্থানে উঠেছে সানির নাম।

Advertisement
Advertisement

প্রাক্তন পর্নস্টার  সানি লিওন থেকে মিয়া খালিফা সহ আরও তিন জন পর্নস্টারের নাম রয়েছে কলেজের মেধা তালিকায়। গতকালই এই খবর প্রকাশ্যে আসতে শুরু নানা বিতর্ক। খোদ কলকাতার বুকে নামী কলেজের মেধা তালিকায় সানি লিওন আর মিয়া খালিফার নাম হাসাচ্ছে বর্তমান প্রজন্মকে। এদের মধ্যে অনেকেই জানান কলেজে সানি লিওন এবং মিয়া খালিফা পড়লে সেই কলেজে পুনরায় অ্যাডমিশন নিতে ক্ষতি নেই তাদের। আবার অনেকে বলেন সানি লিওন  কলেজে পড়লে একদিনও ক্লাস বাদ দেওয়ার প্রয়োজন পড়বে না।

Advertisement

এই নিয়ে গতকাল সারাদিন সোশ্যাল মিডিয়ায় চলে নানা হাসির খোরাক। এর পাশাপাশি বিতর্কের কেন্দ্রেও আসে এই দুই নাম করা কলেজ। অভিভাবকদের অনেকেই এই ঘটনায় রীতিমত ক্ষুব্ধ। তারা জানিয়েছেন কি করে এরকম ভুল হয় কলেজের তরফে। দেশের ছেলে মেয়েদের ভবিষ্যৎ নিয়ে কেন ছেলেখেলা করা হচ্ছে বারবার। আর এই ঘটনার পরেই নড়েচড়ে বসে উচ্চশিক্ষা দফতর৷

Advertisement
Advertisement

উচ্চ শিক্ষা দফতর সূত্রের খবর, কলেজগুলি থেকে রিপোর্ট চাওয়া হবে৷ এমনকি কি কিভাবে অনলাইনের ফর্ম নজর এড়ালো তা জানতে চাওয়া হবে কলেজ কর্তৃপক্ষের কাছে৷ অবশ্য এই ঘটনা প্রসঙ্গে এই তথ্যগুলির আবেদনকে বৈধতা দিচ্ছে না কলেজ করত্রিপক্ষ। তাদের মতে কেউ ইচ্ছে করে সমস্যা তৈরি করার জন্য এই ফেক নাম দিয়ে এই মেধা তালিকায় এসেছে৷  কিন্তু খুব শীঘ্রই এই সমস্যার সমাধান হবে বলে আশ্বাস দিয়েছে শিক্ষা দপ্তর।

Advertisement

Related Articles

Back to top button