কলকাতানিউজ

ফের আবহাওয়ার পরিবর্তন, এই মুহুর্তে রাজ্যে বিশেষ খবর দিল হাওয়া অফিস

Advertisement
Advertisement

করোনার প্রকোপের মাঝেই ফের ঝড়বৃষ্টির পূর্বাভাস রাজ্য জুড়ে। আবহাওয়া দপ্তরের তরফে জানা গেছে, আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা যেমন- বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, নদীয়া, হুগলি, হাওড়া, কলকাতা, দুই ২৪ পরগনাসহ পূর্ব বর্ধমানের বিভিন্ন অঞ্চলে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুধু তাই নয় সাথে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে। শুক্রবার থেকে বাড়বে এই ঝড়বৃষ্টির পরিমাণ। মূলত পশ্চিমী ঝঞ্ঝা এবং পুবালি হাওয়ার সংঘাতেই সৃষ্টি ঝড়বৃষ্টির।

Advertisement
Advertisement

Advertisement

এছাড়া উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতেও বৃহস্পতিবার থেকে শুরু হতে পারে ঝড়বৃষ্টি যেটি চলবে রবিবার পর্যন্ত। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, দার্জিলিং এবং কালিম্পং এ শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার এর পরিমাণ বাড়তে পারে। সাথে সিকিমেও শিলাবৃষ্টি হতে পারে বলে জানা গেছে।

Advertisement
Advertisement

কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কমে হয় ২৫.৯ ডিগ্রি সেলসিয়াস, এছাড়া সর্বোচ্চ তাপমাত্রা হয় ৩৮.২ ডিগ্রি সেলসিয়াস, যা  স্বাভাবিকের তুলনায় ৩ ডিগ্রি বেশি। বাতাসে খুব বেশি আর্দ্রতার কারণে অস্বস্তিকর পরিবেশ তৈরি হয়। তবে সন্ধের পর কিছুটা হলেও ঠান্ডা হয়েছে আবহাওয়া।

Advertisement

Related Articles

Back to top button