খেলাক্রিকেট

WTC Final 2023: ভারত-অস্ট্রেলিয়ার মিলিত একাদশ বেছে নিলেন রবি শাস্ত্রী, তালিকায় জায়গা পেলেন মাত্র ৪ ভারতীয়

আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আগে রবি শাস্ত্রী যে শক্তিশালী একাদশ বেছে নিয়েছেন, সেখানে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে জায়গা দিয়েছেন রোহিত শর্মাকে।

Advertisement
Advertisement

সম্প্রতি রবি শাস্ত্রী এমন একটি শক্তিশালী একাদশ বেছে নিয়েছেন যা রীতিমতো অবাক করেছে ক্রিকেটপ্রেমীদের। আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ উপলক্ষে ভারত এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের নিয়ে মিলিতভাবে একটি বিশ্বের সেরা টেস্ট দল ঘোষণা করেছেন রবি শাস্ত্রী। এদিন আইসিসি রিভিউয়ের একটি পর্বে হোস্ট সঞ্জনা গণেশনকে তিনি তার শক্তিশালী দলের কথা ঘোষণা করেছেন। তবে তার দল নির্বাচনে হতবাক হয়েছেন ক্রিকেটপ্রেমীরা। কারণ তিনি তার দলে মাত্র ৪ ভারতীয় ক্রিকেটারকে জায়গা দিয়েছেন। চলুন এক নজরে দেখে নেওয়া যাক, ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীর পছন্দের শক্তিশালী একাদশ-

Advertisement
Advertisement

আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আগে রবি শাস্ত্রী যে শক্তিশালী একাদশ বেছে নিয়েছেন, সেখানে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে জায়গা দিয়েছেন রোহিত শর্মাকে। পাশাপাশি প্যাট কামিন্স এবং রোহিত শর্মার মধ্যে অভিজ্ঞতার বিচারে ভারতীয় অধিনায়ককেই দলপতি ঘোষণা করেছেন। তিনি দ্বিতীয় ওপেনার হিসেবে শুভমান গিল এবং উসমান খোয়াজার নাম উল্লেখ করলেও পারফরমেন্সের ভিত্তিতে খোয়াজাকে একাদশে জায়গা দিয়েছেন। বিগত কয়েক বছর বিধ্বংসী পারফরমেন্স করার জন্য স্বাভাবিকভাবে এই একাদশে তৃতীয় স্থানে জায়গা পেয়েছেন মার্নাস ল্যাবুশেন।

Advertisement

অন্যদিকে, ব্যাটিং অর্ডার শক্তিশালী করার উদ্দেশ্যে চতুর্থ স্থানে কিংবদন্তি ব্যাটসম্যান বিরাট কোহলি এবং পঞ্চম স্থানে অজি ক্রিকেটার স্টিভ স্মিথকে দলে জায়গা দিয়েছেন রবি শাস্ত্রী। অলরাউন্ডার হিসেবে ভারতের তারকা ক্রিকেটার রবীন্দ্র জাদেজাকে পছন্দ করেছেন তিনি। পাশাপাশি উইকেট রক্ষক ব্যাটসম্যান হিসেবে রবি শাস্ত্রী পছন্দ করেছেন অ্যালেক্স ক্যারিকে। এছাড়া, পেস বোলার হিসেবে তার একাদশে সুযোগ পেয়েছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার প্যাট কামিন্স, মিচেল স্টার্ক এবং ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ সামি। পাশাপাশি স্পিনার হিসেবে তার একাদশে নাথান লিয়নকে জায়গা দিয়েছেন তিনি।

Advertisement
Advertisement

এক নজরে রবি শাস্ত্রীর পছন্দের একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), উসমান খোয়াজা, মার্নাস ল্যাবুশেন, বিরাট কোহলি, স্টিভ স্মিথ, রবীন্দ্র জাদেজা, অ্যালেক্স ক্যারি (উইকেট রক্ষক), প্যাট কামিন্স (সহ অধিনায়ক), মিচেল স্টার্ক, নাথান লিয়ন, মোহম্মদ সামি।

Advertisement

Related Articles

Back to top button