কেরিয়ার

৪৩ হাজার শূন্যপদে কর্মী নিয়োগ করছে কেন্দ্রীয় সরকার, মাসিক বেতন ৪০ হাজার টাকার কাছাকাছি

দেখে নিন কিভাবে এই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন আপনি

Advertisement
Advertisement

রাজ্যের সমস্ত সরকারি চাকরি প্রার্থীদের জন্য দারুন সুযোগ নিয়ে এলো সরকার। এবারে তাদের জন্য রয়েছে দারুণ নিয়োগের সুখবর। অবশেষে এসএসসি কর্তৃপক্ষের তরফ থেকে একটি সুবিশাল নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আপনি রাজ্যের যে কোন জেলা এবং যেকোন প্রান্ত থেকেই অনায়াসে এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সবথেকে বড় কথা হলো এখানে পুরুষ থেকে শুরু করে মহিলা যে কোন প্রার্থী চাকরিতে আবেদনের জন্য বিবেচিত হতে পারবেন। দিনের পর দিন যারা পর্যাপ্ত নিয়োগের অভাবে বেকারত্বের সমস্যায় ভুগতে শুরু করেছিলেন তাদের জন্য এই সুযোগটা হতে চলেছে একেবারে সুবর্ণ সুযোগ।

Advertisement
Advertisement

এবারে এসএসসির তরফ থেকে সরকারি নিয়োগের মধ্য দিয়ে মূলত সাব ইন্সপেক্টর পদের জন্য প্রার্থী গ্রহণ করতে চলেছে এসএসসি কর্তৃপক্ষ। পুরুষ থেকে মহিলা সবাই এখানে আবেদন জানাতে পারবেন বলে জানানো হয়েছে। সরকারি এই চাকরির নিয়োগের মধ্য দিয়ে প্রচুর সংখ্যক শূন্য পদে কর্মী নিয়োগ করা শুরু হয়েছে। আপাতত প্রায় ৪৩০০ শূন্যপদের জন্য কর্মী নিয়োগ করা হবে। অনলাইনের মাধ্যমে খুব সহজেই এই চাকরির জন্য আপনি নিয়োগের আবেদন চালাতে পারবেন। মাত্র কয়েকটা ছোট্ট স্টেপ ফলো করলেই আপনি খুবই সহজে এই আবেদন জানাতে পারবেন এবং আপনার কাছে চাকরি পাওয়াটা বেশ সহজ হয়ে দাঁড়াবে।

Advertisement

এই নিয়োগের আবেদন জানাতে গেলে সবার প্রথমে আপনাকে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করে সেখানকার অনলাইন রেজিস্ট্রেশনের লিংকে ক্লিক করতে হবে। তারপরে নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করে ফেলতে হবে। নিজের নাম, বাবার নাম শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, নির্দিষ্ট আইডি নম্বর এবং কাস্ট স্ট্যাটাস সবকিছু তথ্য আপনাকে দিতে হবে। তারপরে এর সঙ্গে আপনাকে একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং একটি ইমেইল আইডি দিতে হবে। তার সঙ্গে আরো কিছু তথ্য চাইলে আপনাকে দিতে হবে এর সঙ্গেই।

Advertisement
Advertisement

এরপরে আপনাকে একটি রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড দেওয়া হবে এবং সেগুলি দিয়ে আপনাকে লগইন করে ফেলতে হবে। সবার শেষে সংশ্লিষ্ট পদের জন্য আবেদন জানাতে হবে সবকিছু ঠিকঠাক ভাবে বেছে নিয়ে। এখানে আবেদনের সময় আরো কিছু তথ্য আপনাকে দিতে হবে। আবেদনের সময় নিজের যাবতীয় তথ্য কিছু ডকুমেন্টের সঙ্গে করে একই রঙিন পাসপোর্ট সাইজ ফটো দিয়ে এবং সিগনেচার দিয়ে আপলোড করতে হবে এবং একসাথে সবকিছু যোগ করে আপনাকে আবেদন জানাতে হবে।

বিয়োগের আবেদনের ক্ষেত্রে যে সমস্ত ডকুমেন্ট আপনার অবশ্যই প্রয়োজন হবে তার মধ্যে রয়েছে বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড, নিজের স্থায়ী ঠিকানা প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড অথবা আধার কার্ড, রঙিন পাসপোর্ট সাইজ ফটোগ্রাফ এবং সিগনেচার, নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং একটি ইমেইল আইডি, সকল শিক্ষাগত যোগ্যতা ডকুমেন্ট এবং কাস্ট সার্টিফিকেট।

এই সাব ইন্সপেক্টর পদের জন্য আবেদন জানাতে হলে আপনাকে যে কোন স্বীকৃত ইউনিভার্সিটির থেকে অবশ্যই স্নাতক তথা গ্রাজুয়েশন পাস করে রাখতে হবে এবং আপনার বয়স সীমা হতে হবে ২০ থেকে ২৫ বছরের মধ্যে। রিজার্ভেশন ক্যাটাগরির প্রার্থীদের জন্য বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। এসসি এবং এসটি প্রার্থীরা বয়সে অতিরিক্ত ৫ বছরের ছাড় পেয়ে যাবেন। অন্যদিকে ওবিসি প্রার্থীরা পেয়ে যাবেন বয়সে তিন বছরের ছাড়। কর্মীদের মাসে উচ্চ হারে বেতন দেওয়া হবে এখানে। চাকরিতে নিযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে কর্মীপিছু মাসিক গড় বেতন ৩৫ হাজার ৪০০ টাকা থেকে শুরু হবে। অন্যদিকে এই বেতন সর্বোচ্চ ১,১২,৪০০ টাকা অব্দি হতে পারবে। আবেদনের সময়সীমা ৩০ আগস্ট ২০২২। আবেদন করতে হলে সরাসরি এখানে ক্লিক করুন।

Advertisement

Related Articles

Back to top button