ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

29 তারিখের আগে ব্যাঙ্কগুলি 6 দিনের জন্য বন্ধ থাকবে, RBI তালিকা প্রকাশ করেছে

ব্যাংক গ্রাহকদের জন্য রয়েছে একটা গুরুত্বপূর্ণ খবর

Advertisement
Advertisement

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ২০২৪ সালের জন্য ব্যাংক ছুটির একটা তালিকা প্রকাশ করে দিয়েছে বলে জানা যাচ্ছে। ২০২৪ সালের ফেব্রুয়ারি মাসে ব্যাংকে প্রচুর ছুটি থাকবে। জাতীয় স্তরে ব্যাংক ছুটির তালিকা প্রকাশ করে দিয়েছে আরবিআই এবং এর মধ্যেই রয়েছে শনি এবং রবিবারের ছুটি ছাড়াও অন্যান্য ছুটি। আর বি আই এর অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে ফেব্রুয়ারি মাসের ২৯ দিনের মধ্যে ১১ দিন ব্যাংক বন্ধ থাকবে বলে জানা যাচ্ছে। এই সময়ের মধ্যে আপনি ব্যাংকিং সংক্রান্ত কোন কাজ করতে পারবেন না।

Advertisement
Advertisement

এমন পরিস্থিতিতে যদি ফেব্রুয়ারিতে আপনার ব্যাংকিং সংক্রান্ত কোন গুরুত্বপূর্ণ কাজ করতে হয় তাহলে ব্যাংকে যাওয়ার আগে অবশ্যই ছুটির তালিকা আগে থেকে দেখে নিতে হবে আপনাকে। আপনি যদি ফেব্রুয়ারি মাসে সারাদেশে কখন ব্যাংকগুলি বন্ধ থাকবে তা জানতে চান তাহলে আপনাদের জন্য আমরা নিয়ে এসেছি এই প্রতিবেদনটি। এখানে আমরা জানিয়ে দিতে চলেছি ফেব্রুয়ারি মাসে ঠিক কোন কোন দিন এবং কোন কোন কারণে ব্যাংক ছুটি থাকবে। হলে চলুন জেনে নেওয়া যাক এই পুরো তালিকাটা।

Advertisement

১৮ ফেব্রুয়ারি ২০২৪ রবিবার উপলক্ষে সারাদেশে ব্যাংক বন্ধ থাকবে। ২৪ ফেব্রুয়ারি ২০২৪ মাসের চতুর্থ শনিবারের কারণে সারাদেশে ব্যাংক বন্ধ থাকবে। ২৫ ফেব্রুয়ারি ২০২৪ রবিবার উপলক্ষে সারাদেশে ব্যাংক বন্ধ থাকবে। এছাড়াও সরস্বতী পূজার ছত্রপতি শিবাজী জয়ন্তীসহ বিভিন্ন উৎসব উপলক্ষে দেশে রাজ্যস্তরে বিভিন্ন জায়গায় ছুটি থাকবে। ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ছত্রপতি শিবাজী জয়ন্তীর কারণে মহারাষ্ট্রে ব্যাংক বন্ধ থাকবে। ২০ ফেব্রুয়ারি ২০২৪ রাষ্ট্র দিবস উপলক্ষে আইজল এবং ইটানগরে ব্যাংক বন্ধ থাকবে। ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ইটানগরে ব্যাংক বন্ধ থাকবে। তবে এই সমস্ত দিনে শুধুমাত্র ব্যাংক বন্ধ থাকবে। অনলাইন ব্যাংকিং ইউপিআই মোবাইল ব্যাঙ্কিং এবং এটিএম পরিষেবা একই রকম ভাবে চালু থাকবে।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button