ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

সরকার আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে সহজেই দিচ্ছে ১০,০০০ টাকা, জানুন সহজ উপায়

এই টাকা পেতে আপনাকে একটি সহজ প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হবে

Advertisement
Advertisement

প্রধানমন্ত্রী জন ধন যোজনার অধীনে, ইতিমধ্যে8 দেশের প্রায় ৪৭ কোটি মানুষ অ্যাকাউন্ট খুলেছেন। এই অ্যাকাউন্টধারীদের কাছে ১০ হাজার টাকা করে স্থানান্তর করা হচ্ছে। এজন্য আপনাকে ব্যাঙ্কে আবেদন করতে হবে। এছাড়াও, এই অ্যাকাউন্টধারীরা ১ লাখ ৩০ হাজার টাকার বীমা পান। আপনি যদি এখনও ১০,০০০ টাকা না পেয়ে থাকেন তবে আপনি এইভাবে আবেদন করতে পারেন। চলুন জেনে নেই এই স্কিম সম্পর্কে।

Advertisement
Advertisement

পান ১ লাখ ৩০ হাজার টাকা

Advertisement

জন ধন অ্যাকাউন্ট খোলার অনেক সুবিধা রয়েছে। এই অ্যাকাউন্টে অ্যাকাউন্টধারীদের জন্য ব্যাঙ্ক অনেক সুবিধা প্রদান করে। এতে অ্যাকাউন্টধারীকে ১ লাখ টাকার দুর্ঘটনা বীমা দেওয়া হয়। এছাড়াও আপনি জীবন বীমা পান। এর মধ্যে ৩০ হাজার টাকা খরচ হয়। যদি কোনও জন ধন অ্যাকাউন্ট হোল্ডার দুর্ঘটনায় মারা যান, তবে মনোনীত ব্যক্তি ১ লাখ টাকার বীমা পাবেন। যারা স্বাভাবিক অবস্থায় মারা যায় তাদের ৩০,০০০ টাকা দেওয়া হয়।

Advertisement
Advertisement

এভাবে জন ধন অ্যাকাউন্ট খোলা যাবে

আপনি যদি ব্যাঙ্ক থেকে ১০ হাজার টাকা পেতে চান, তাহলে আপনার নামে একটি জন ধন অ্যাকাউন্ট থাকা উচিত। আপনি যদি এখনও এই স্কিমের অধীনে অ্যাকাউন্ট না খুলে থাকেন তবে আপনি ব্যাঙ্কে গিয়ে এই অ্যাকাউন্ট খুলতে পারেন। এই অ্যাকাউন্ট খোলার প্রক্রিয়া খুবই সহজ। ব্যাঙ্ক শুধুমাত্র আধার কার্ড এবং প্যান কার্ডের ভিত্তিতে এই ধরনের অ্যাকাউন্ট খোলে।

এইভাবে আপনি ১০ হাজার টাকা পাবেন

জন ধন অ্যাকাউন্টে সরকারের তরফে অ্যাকাউন্টধারীদের কাছে ১০,০০০ টাকা স্থানান্তর করা হচ্ছে। এই পরিমাণ টাকা পেতে, আপনাকে একটি খুব সহজ প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে। আপনাদের জানিয়ে রাখি, আগে সরকার এই অ্যাকাউন্টগুলিতে ৫,০০০ টাকার ওভারড্রাফ্ট দিত। তবে এবারে এই অ্যাকাউন্টগুলিতে ১০,০০০ টাকার ওভারড্রাফ্ট দেওয়া হচ্ছে। আপনি এই অ্যাকাউন্টে আরও অনেক সুবিধা পাবেন। এই ধরনের একাউন্টে ন্যূনতম ব্যালেন্স রাখার কোনো টেনশন নেই। এছাড়াও, আপনাকে একটি Rupay ডেবিট কার্ডও দেওয়া হয়।

Advertisement

Related Articles

Back to top button