ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

ভারতের বাজারে ফের ফিরছে YAMAHA RX 100, দেখুন ফিচার ও দাম

ভারতের বাজারে এই বাইকের এখনো বেশ জনপ্রিয়তা রয়েছে বলা যায়

Advertisement
Advertisement

ইয়ামাহা কোম্পানির বাইকগুলো আমাদের দেশে অনেক পছন্দ করা হয়। মানুষ দীর্ঘদিন ধরে ইয়ামাহা বাইক ব্যবহার করে আসছে। এই কারণেই সাধারণ মানুষ ইয়ামাহাকে বিশ্বাস করে। ইয়ামাহাও সময়ের সাথে সাথে বাজারে বিভিন্ন ফিচার সহ বাইক লঞ্চ করছে। এই ধারাবাহিকতায় ইয়ামাহা তাদের একটি দুর্দান্ত বাইক আবার বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে। এর নাম Yamaha Rx 100 বাইক। দাবি করা হচ্ছে এই বাইকটি প্রতি লিটারে ৭৫ কিমি মাইলেজ দিতে সক্ষম হবে।

Advertisement
Advertisement

Yamaha Rx 100 এর বিশেষ বৈশিষ্ট্য

Advertisement

আপনাদের জানিয়ে রাখি যে এই বাইকে আপনাকে বেশ উন্নত বৈশিষ্ট্য দেওয়া হবে। বলা হচ্ছে এই বাইকটিতে আপনাকে ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোলের সুবিধা দেওয়া হবে, যা আগে ছিলনা। এছাড়াও এই বাইকে ডিজিটাল স্পিডোমিটার, ব্লুটুথ কানেক্টিভিটি, ডিজিটাল ট্রিপমিটার, ডিজিটাল ঘড়ির মতো ফিচারও দেওয়া হবে। সবকিছুই হবে ডিজিটাল, ফলে আগের RX 100 কে একেবারে পাল্টে ফেলা হবে। বলা হচ্ছে যে এই বাইকে আপনাকে ফুয়েল গেজ, নেভিগেশন, রিয়েল টাইম লোকেশন এবং লো ফুয়েল ইন্ডিকেটরের মতো অনেক ফিচারও দেওয়া হবে।

Advertisement
Advertisement

ইয়ামাহা আরএক্স 100 ইঞ্জিন

এই বাইকটিতে আপনাকে একটি খুব শক্তিশালী এবং শক্তিশালী অনুভূতি দেওয়া হবে। ওয়াকিবহালরা বলছেন, এই বাইকে কোম্পানিটি ২৫০cc ইঞ্জিন দিচ্ছে। এই বাইকটিতে আপনার নিরাপত্তার সম্পূর্ণ যত্ন নেওয়া হয়েছে, তাই কোম্পানিটি এর উভয় টায়ারে ডিস্ক ব্রেক সহ ABS এর সুবিধা প্রদান করেছে। এই বাইকে টিউবলেস টায়ারও দেওয়া হবে। যার সাহায্যে আপনি সহজেই কঠিন পথে হাঁটতে পারবেন। এমনকি পাংচারের ক্ষেত্রেও আপনি এই বাইকটি দিয়ে সহজেই ৭৫ থেকে ১০০ কিমি দূরত্ব অতিক্রম করতে পারবেন।

Yamaha Rx 100 দাম

আপনাদের জানিয়ে রাখি, কোম্পানি এখনও এই বাইকের দাম সম্পর্কে কোনও অফিসিয়াল বিবৃতি দেয়নি। তবে ওয়াকিবহালরা বিশ্বাস করেন যে কোম্পানি প্রায় ১.৫ লক্ষ টাকায় এই দারুন ভিন্টেজ বাইকটি বাজারে আনতে পারে। সুতরাং, আপনি যদি সাশ্রয়ী মূল্যে ভাল মাইলেজ এবং শক্তিশালী ইঞ্জিন সহ একটি বাইক কিনতে চান, তবে এই বাইকটি আপনার জন্য একটি ভাল বিকল্প হতে পারে।

Advertisement

Related Articles

Back to top button