নিউজ

ঘরে বসেই ইনভেস্ট করুন, মিলবে তিনগুণ বেশি রিটার্নস! দেড়ি না করে তাড়াতাড়ি করুন

Advertisement
Advertisement

একদিকে সোনার দাম ক্রমশ বেড়েই চলেছে। অপরদিকে ফিক্সড ডিপোজিটে সুদের হার কমে গিয়েছে। গত এক বছরে ফিক্সড ডিপোজিটে সুদের হার ১ শতাংশ পর্যন্ত কমে গিয়েছে৷  এমন সময় গোল্ডের সঙ্গে যুক্ত ইটিএফ (ETF) স্কিমে টাকা ইনভেস্ট করলে পেতে পারেন ৩৮ শতাংশ পর্যন্ত রিটার্ন।

Advertisement
Advertisement

ETF কী ? এর full form এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ড। এটি এক প্রকারের মিউচ্যুয়াল ফান্ড যা সোনায় ইনভেস্ট করা হয়৷ এফডি-তে বর্তমানে মাত্র ৭.৯ শতাংশ সুদ দেওয়া হচ্ছে৷ অর্থাৎ এক বছরের জন্য RBL ব্যাঙ্কে এফডি করানো হলে ৭.৯ শতাংশের হিসেবে ১০ হাজার টাকা বেড়ে ১০,৮১৪ টাকা হয়ে যাবে৷ Kotak World Gold Fund এক মাসে ৩২ শতাংশ রিটার্ন দেওয়া হবে এবং এরপর DSP World গোল্ড ফান্ড – এ এক বছরে ৩৮ শতাংশ রিটার্ন দেওয়া হয়। গোল্ড ফান্ডসের জন্য এক বছরে সিএজিআর রিটার্ন ২৬ শতাংশ হয়৷ সুতরাং মিলবে তিনগুণ বেশি রিটার্নস।

Advertisement

আন্তর্জাতিক বাজারে দাম বাড়ছে সোনার ৷ গত এক বছরে বিশ্বব্যাপী সোনার দাম বেড়েছে 20% এবং গত তিন মাসে 14%। অগাস্টে মাত্র ১০ দিনে সোনার দাম বেড়েছে প্রায় ৭ শতাংশ ৷ বিশেষজ্ঞদের মতে সোনার দাম কমার কোনও সম্ভাবনা নেই ৷ ফলে এই মুহূর্তে গোল্ড ইটিএফে টাকা ইনভেস্ট করে আপনিও মোটা টাকা রিটার্ন পেতে পারেন।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button