খেলা

বুট জোড়া তুলে রাখলেন ফরলান!

Advertisement

সুরজিৎ দাস : অবসর নিলেন দিয়েগো ফরলান ফুটবল বিশ্বের অন্যতম বড়ো নামটাকে এবার থেকে আর মাঠে দেখা যাবে না ২০১৫ সালে দেশের জার্সি থেকে অবসর নিলেও ক্লাবের জার্সিতে চালিয়ে যাচ্ছিলেন ফুটবল। গত মরশুমে হংকং প্রিমিয়ার লিগে কিচির জার্সি গায়ে নিজের শেষ ম্যাচ টা খেলে ফেলেছিলেন দিয়েগো ফরলান। 1979 সালের 19 মে উরুগুয়ের রাজধানী মন্টিভিভিও তে জন্মগ্রহণ করেন ফরলান ফুটবলে প্রবেশ 1990 সালে পেনারলের জুনিয়র দলে।

এরপর বিভিন্ন ক্লাবে দাপটের সাথে খেলেছেন তিনি 1998 সালে যোগ দেন আর্জেন্টাইন ক্লাব ইন্ডিপেনডেন্ট এ এরপর সেখানে থেকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, ভিয়ারিয়েল, আটলেটিকো মাদ্রিদ, ইন্টার মিলান হয়ে ভারতের মুম্বাই সিটি এফসি এবং শেষে হংকং এর কিচি তে ক্যারিয়ার শেষ করেন তিনি ক্লাবের জার্সি গায়ে 522 ম্যাচে 226 গোল আছে তার নামের পাশে। জিতেছেন ইপিএল, এফএ কাপ, ইউরোপা লিগের মতো টুর্নামেন্ট। দেশের জার্সি গায়ে 2002 থেকে 2012 দীর্ঘ যাত্রা 2010 বিশ্বকাপে উরুগুয়েকে ফাইনালেও তুলেছিলেন কিন্তু রানার্স হয়েই ফিরতে হয় তাকে।

বিশ্বকাপে 5 গোল করে যুগ্ম সর্বোচ্চ গোলদাতাও হয়েছিলেন এছাড়াও কোপা আমেরিকা জিতেছেন তিনি। 2015 সালে দেশের জার্সি থেকে অবসর নেন তিনি উরুগুয়ের জার্সিতে 112 ম্যাচে করেছেন 36 গোল। ফরলানের অবসরের সাথে সাথে সমাপ্ত হলো লাতিন আমেরিকান ফুটবলের এক বর্ণময় অধ্যায়ের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button