নিউজ

চুক্তি ভেঙে পাকিস্তানে বোমা ফেলেছে ভারত, উত্তপ্ত পাকিস্তান! সতর্ক ভারতও!

Advertisement

কাশ্মীরে একেরপর এক জঙ্গি প্রবেশ করাচ্ছে পাকিস্তান। তার একাধিক প্রমাণ সামনে এনেছে ভারত। কাশ্মীরে প্রবেশ করা জঙ্গিদের থেকে পাকিস্তানের কারখানায় তৈরি করা অস্ত্র পেয়েছে ভারতীয় সেনারা। চারজন পাক্ জঙ্গীকে খতম করে সেই ছবিও প্রকাশ্যে আনা হয়েছে। এই ঘটনায় পাল্টা আক্রমণ করতে শুরু করেছেন পাক্ প্রধানমন্ত্রী ইমরান খান। শনিবার পাক অনুপ্রবেশের ছক বানচাল করেছে ভারতীয় সেনা।

সীমান্তেই নিহত হয়েছে ৭ অনুপ্রবেশকারী পাক জঙ্গী। রবিবার ট্যুইট করে ভারতীয় সেনাদের বিরুদ্ধে কঠোর বার্তা দেন ইমরান খান। তিনি লিখেছেন, ‘সীমান্ত পার করে ভারত যে হামলা চালাচ্ছে, তার প্রতিবাদ জানাই।’ ভারতে জঙ্গি অনুপ্রবেশের পরও ইমরান খানের দাবি, ১৯৮৩-র চুক্তি অমান্য করে পাকিস্তানে বোমা ফেলেছে ভারত। এই ঘটনা বিরুদ্ধে রাষ্ট্রসংঘের দৃষ্টি আকর্ষণ করার কথা বলেছেন পাক্ প্রধানমন্ত্রী ইমরান খান।

ট্যুইটে ইমরান ট্রাম্পের মধ্যস্থতার ইঙ্গিত দিয়ে বলেছেন, সেই প্রস্তাব মেনে নিলে হয়তো এই ভাবে একেবারে যুদ্ধের পরিস্থিতিতে পড়তে হত না ভারতকে। পাকিস্তানের মাটিতে ৪০টি জঙ্গি সংগঠন এখনও সক্রিয় রয়েছে, আমেরিকা সফরে গিয়ে ইমরান খান নিজে এ কথা স্বীকার করে নিয়েছিলেন। ভারতীয় সেনা সূত্রে জানা গিয়েছে, ২৯ থেকে ৩১ জুলাইয়ের মধ্যে একাধিকবার ভারতে প্রবেশ করার চেষ্টা করেছে জঙ্গিরা।

তাদের মধ্যে চার জঙ্গীকে কে নিহত করা হয়েছে। তাদের দেহ ফেরাবে সেনা৷ এজন্য পাকিস্তানকে সাদা পতাকা নিয়ে ভারতে আসতে হবে এবং শেষকৃত্যের জন্য ওই চার জঙ্গির দেহ নিয়ে যেতে হবে, এমনটাই জানিয়েছে ভারতীয় সেনা। তবে এখনও সেনাদের এই শর্তের জবাবে কোনও সাড়া দেয়নি ইসলামাবাদ৷ রবিবার সকাল পর্যন্ত জম্মু কাশ্মীরের সীমান্তে কেরান সেক্টরে ভারি গুলিবর্ষণের শব্দ শোনা গিয়েছে৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button