নিউজ

কাশ্মীর সমস্যার সমাধান শুরু হয়েছে, বললেন অনুপম খের

Advertisement

রাজীব ঘোষ: সোমবার সকাল থেকেই জম্মু, কাশ্মীর, এবং শ্রীনগরে 144 ধারা জারি করা হয়েছে। সব ধরনের সভা, সমাবেশ ও জমায়েত নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। রাজ‍্যের পরিস্থিতি কারফিউয়ের মতো। তবে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, কোনো জায়গায় কারফিউ জারি করা হবে না। জম্মু, রাজৌরি,উধমপুর,ডোডা এলাকায় বনধের চেহারা নিয়েছে। রাজ‍্যের সমস্ত স্কুল, কলেজ, ব‍্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে।

কাশ্মীরের দুই প্রাক্তন মুখ‍্যমন্ত্রী ওমর আবদুল্লা এবং মেহবুবা মুফতিকে গৃহবন্দি করা হয়েছে। কাশ্মীরে ইন্টারনেট, মোবাইল এবং কেবল টিভি পরিষেবা বন্ধ করা হয়েছে। বিপুল পরিমাণে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। কেন্দ্র রাজ‍্যে কী করতে চায়, তা স্পষ্ট নয় কারো কাছেই। এই অবস্থায় অভিনেতা অনুপম খের মন্তব্য করেছেন, কাশ্মীর সমস্যার সমাধান শুরু হয়েছে।

এর আগে বিভিন্ন ইস‍্যুতে অনুপম খের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপিকে সমর্থন করেছেন। তার কথায়, গোটা দেশ এখন মোদীর পাশে। এটা কোনো ছোটখাটো জনসমর্থন নয়। বিরোধীদের উচিত এই সরকারকে ঠিকঠাক কাজ করতে দেওয়া। তিনি আরো বলেন, কাশ্মীর সমস্যার সমাধানের একমাত্র পথ হলো 370 ধারা তুলে দেওয়া। কাশ্মীর নিয়ে এত সাজসাজ রব কেন, তা স্পষ্ট নয় কারো কাছে। রাজ‍্যে অতিরিক্ত প্রচুর আধাসেনা পাঠানোর কথা বলা হয়েছে। তবে অভিনেতা অনুপম খের কাশ্মীর সমস্যার সমাধানের প্রক্রিয়া শুরু হয়েছে বললেও সেটা কীভাবে তিনি তা স্পষ্ট করেন নি।সোমবার সকাল সাড়ে নয়টায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনে কেন্দ্রীয় মন্ত্রীসভার জরুরী বৈঠক বসতে চলেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button