Savings Account: এই ব্যাঙ্কগুলি সেভিংস অ্যাকাউন্টের নিয়ম পরিবর্তন করেছে, আজ থেকে প্রযোজ্য হবে

Advertisement

Advertisement

ইয়েস ব্যাঙ্ক এবং আইসিআইসিআই ব্যাঙ্ক সেভিংস অ্যাকাউন্টে সার্ভিস চার্জ পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে। আগামী ১ মে থেকে এটি কার্যকর হবে। উভয় ব্যাংকই নির্দিষ্ট কিছু অ্যাকাউন্ট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। ইয়েস ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে এ ব্যাপারে তথ্য দেওয়া হয়েছে। ইয়েস ব্যাঙ্কের গ্রাহকরা ওয়েবসাইটে গিয়ে বিস্তারিত তথ্য পেতে পারেন।

Advertisement

ইয়েস ব্যাঙ্ক অ্যাকাউন্ট প্রো ম্যাক্সে ন্যূনতম গড় ব্যালেন্স হতে হবে ৫০ হাজার টাকা। সর্বোচ্চ চার্জের জন্য ১০০০ টাকার ঊর্ধ্বসীমা বেঁধে দেওয়া হয়েছে। সেভিংস অ্যাকাউন্ট প্রো প্লাস, ইয়েস এসেন্স এসএ এবং ইয়েস রেসপেক্ট এসএ-তে ন্যূনতম ব্যালেন্স ২৫ হাজার টাকা হবে। এই অ্যাকাউন্টের জন্য সর্বোচ্চ চার্জের সীমা বেঁধে দেওয়া হয়েছে ৭৫০ টাকা।

Advertisement

সেভিংস অ্যাকাউন্ট পিআরও-তে ন্যূনতম ব্যালেন্স হবে ১০ হাজার টাকা। চার্জের সর্বোচ্চ সীমা নির্ধারণ করা হয়েছে ৭৫০ টাকা। ইয়েস ব্যাঙ্ক তাদের একাধিক ধরণের অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে রয়েছে সেভিং এক্সক্লুসিভ, ইয়েস সেভিং সিলেক্ট ইত্যাদি।

Advertisement

আইসিআইসিআই ব্যাঙ্ক রেগুলার সেভিংস অ্যাকাউন্টে নিম্নলিখিত পরিবর্তনগুলি করেছে:

১) ডেবিট কার্ডের বার্ষিক ফি বাড়িয়ে ২০০০ টাকা করা হয়েছে। গ্রামীণ এলাকার জন্য তা হবে বার্ষিক ৯৯ টাকা।

২) এক বছরে ২৫ পাতার চেক বইয়ের জন্য কোনও চার্জ লাগবে না। এর পর প্রতি পাতার জন্য দিতে হবে ৪ টাকা। আইএমপিএসের লেনদেনের পরিমাণের উপর চার্জ বসানো হবে। প্রতি লেনদেনে ২.৫০ থেকে ১৫ টাকার মধ্যে হবে। চার্জ নির্ভর করবে লেনদেনের মূল্যের ওপর।

৩) হোম ও নন-হোম শাখার জন্য লেনদেনের চার্জ সমন্বয় করা হবে। এর মধ্যে তৃতীয় পক্ষের লেনদেনও অন্তর্ভুক্ত থাকবে।

Recent Posts