অধিনায়ক হিসেবে আরও একটি মাইলফলক অর্জন বিরাট কোহলির

Advertisement

Advertisement

শুক্রবার ভারত বনাম শ্রীলঙ্কা তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে দ্রুততম অধিনায়ক হিসেবে ১১ হাজার আন্তর্জাতিক রানে পৌঁছে যাওয়ার রেকর্ড করে ফেললেন বিরাট কোহলি। ম্যাচটি ভারত ৭৮ রানে জয়লাভ করে এবং ২-০ ব্যবধানে শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজ জিতে।

Advertisement

আরও পড়ুন : ৭৩ তম ম্যাচের পর ভারতীয় দলে সুযোগ সঞ্জু স্যামসনের

Advertisement

মাইলফলকে পৌঁছানোর জন্য কোহলির মাত্র একটি রান দরকার ছিল। লক্ষন সান্দাকানের বলে এক রান নেওয়ার সঙ্গে সঙ্গেই তিনি এই কৃতিত্ব অর্জন করেন। ষষ্ঠ আন্তর্জাতিক অধিনায়ক এবং মহেন্দ্র সিং ধোনির পরে দ্বিতীয় ভারতীয় অধিনায়ক হিসেবে কোহলি এই মাইলফলক স্পর্শ করলেন। কোহলির পরে রয়েছেন রিকি পন্টিং, গ্রিম স্মিথ, মহেন্দ্র সিংহ ধোনি, অ্যালান বর্ডার এবং স্টিফেন ফ্লেমিং।

Advertisement

আরও পড়ুন :প্রধানমন্ত্রীর সাথে বৈঠকের পর নাগরিকত্ব আইন বিরোধী ধর্ণায় যোগ দেবেন মুখ্যমন্ত্রী

এই মাইলফলক অর্জন করতে কোহলি মাত্র ১৯৬ ইনিংস নিয়েছেন। কোহলির পরে রয়েছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং। তিনি নেন ২৫২ ইনিংস। তৃতীয় স্থানে রয়েছেন বর্তমান দক্ষিণ আফ্রিকান ক্রিকেটের ডিরেক্টর গ্রেম স্মিথ। তিনি নেন ২৬৪ ইনিংস। এই তালিকার চতুর্থ স্থানাধিকারী অ্যালান বর্ডার ৩১৬ ইনিংস নিয়ে এই মাইলফলকে পৌঁছেছিলেন। ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ৩২৪ ইনিংসে এই কৃতিত্ব অর্জন করেছিলেন।

Tags: Virat Kohli

Recent Posts